শিমুল সাহা, লক্ষ্মীপুর : বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুরে একশ শিশুর মাঝে গাছের চারা ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সোমবার (৮ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর পৌর মেয়রের বাসভবন সংলগ্ন জনতার ঘরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু।

পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব, পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহম্মদ পাটওয়ারী, সাধারণ সম্পাদক জহির উদ্দিন মো. বাবর, যুবলীগ নেতা রুপম হাওলাদার, জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়া এবং পৌরসভার কাউন্সিলরবৃন্দ।

সভায় বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতু নেছা মুজিবের জীবনী নিয়ে আলোচনা করা হয়। পরে ১৫ আগস্টে স্ব-পরিবারে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব গোলাম ফারুক পিংকু বলেন,জাতির পিতার ‘রেণু’ হলেন বাংলার মহীয়সী নারী বেগম শেখ ফজিল্লাতুনেছা মুজিব । যিনি প্রজ্ঞা, ধৈর্য্য, সাহসিকতা, মায়া মমতা ও ভালোবাসা দিয়ে পালন করেছেন নারী জীবনের সকল দায়িত্ব। পাশাপাশি রাজনীতিবিদ না হয়েও দেশের দুঃসময়ে জনগণকে আগলে রেখেছেন নিজের মেধাও বিচক্ষণতা দিয়ে যার জন্য সকলের কাছে তিনি বঙ্গমাতা হিসাবে সমাদৃত।

পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম বলেন, পৌর এলাকার প্রত্যেক শিশুকে জন্মের ৩৫ দিনের মধ্যে জন্মনিবন্ধের আওতায় আনা হয়েছে এবং তাদের জন্য একটি গাছের চারা এবং গাছের পরিচর্যা করার জন্য নগদ ৫শ টাকা উপহার হিসেবে প্রদান করা হয়। বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতু নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে শিশুদের অভিভাবকদের হাতে এ উপহারগুলো তুলে দেওয়া হয়েছে।

(এস/এসপি/আগস্ট ০৮, ২০২২)