দিলীপ চন্দ, ফরিদপুর : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে শহরের আলিপুর শেখ রাসেল ক্রীড়া কমপ্লেক্স এ সোমবার বিকেলে ফরিদপুর জেলা মহিলা আওয়ামী লীগের  উদ্যোগে এক আলোচনা সভা দোয়া ও মাহফিল অনুষ্ঠিত হয় ।

সংগঠনের সভাপতি মাহমুদা বেগম এর সভাপতিত্বে। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ‌ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক জনাব শাহ মোঃ ইশতিয়াক আরিফ , বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মিসেস আনোয়ারা নুরুন্নবী,পৌর মেয়র জনাব অমিতাভ বোস, ফরিদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, শহর আওয়ামী লীগের আহবায়ক মনিরুল হাসান মিঠু, জেলা কৃষক লীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম, মৎস্যজীবী লীগের আহ্বায়ক কাজী আব্দুস সোবহান, ফরিদপুর চেম্বার অব কমার্সের পরিচালক সৈয়দ আলী আশরাফ পিয়ার, জেলা শ্রমিক লীগের আহ্বায়ক ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ নাসির, ফরিদপুর জেলা যুবলীগের সহ-সম্পাদক সুমন মজুমদার, যুব মহিলা লীগের আহ্বায়ক রোকসানা আহমেদ মেহেদী, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রিজন মোল্লা প্রমূখ।
অনুষ্ঠান পরিচালনা করেন মহিলা আওয়ামী লীগ সৈয়দা নুসরাত রাসুল তানিয়া।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন বঙ্গবন্ধুর জীবনে সমস্যা-সংকটে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব যেমন পরিবারের দায়িত্ব পালন করেছেন পরম মমতায়, তেমনি সাংগঠনিক দায়িত্বও পালন করেছেন যথেষ্ট সাহসিকতার সঙ্গে। বঙ্গবন্ধু কারাবন্দি থাকা অবস্থায় নেতাকর্মীরা তার মাধ্যমে দলীয় নির্দেশনা জানতে পারতেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন। ঠিক তখনই স্বাধীনতা বিরোধী শক্তিরা দেশ ও দেশের বাইরে পোপাগান্ডা সৃষ্টি করে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার চেষ্টা করছে।

বক্তারা আগামী বছর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে জয় লাভ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানের শেষ পর্বে বঙ্গমাতার রুহের মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন

(ডিসি/এএস/আগস্ট ০৯, ২০২২)