রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দুই সন্তানের জননী এক গৃহবধুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলার আসামী আজমল হোসেনের জামিন না’মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার সাতক্ষীরার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম জিয়ারুল ইসলাম উভয় পক্ষের শুনানী শেষে এ আদেশ দেন।

আসামী আজমল হোসেন সাতক্ষীরা সদরের ঝাউডাঙা ইউনিয়নের হাজিপুর বেড়পাড়া গ্রামের আরশাদ আলীর ছেলে।
মামলার বিবরনে জানা যায়, গত ১২ জুলাই দুপুর ১২টার দিকে ঝাউডাঙা ইউনিয়নের হাজীপুর বেড়পাড়ার এক গৃহবধু বাড়ির পাশে একটি পাটখেতে গরুর জন্য ঘাস কাটতে গেলে একই গ্রামের আজমল হোসেন তাকে একা পেয়ে ধর্ষণের চেষ্টা চালায়। একপর্যায়ে ওই গৃহবধুর চিৎকারে পার্শ্ববর্তী লোকজন ছুটে এলে আজমল পালিয়ে যায়। এরপর তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। ১৫ জুলাই ওই গৃহবধুর স্বামী বাদি হয়ে ২০০০ সালের সংশোধিত ২০০৩ এর নারী ও শিশু নির্যাতন দমন আইনে আজমল হোসেনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর থেকে আজমল হোসেন পলাতক ছিল।

সাতক্ষীরা আদালত সূত্রে জানা গেছে জামিন নেওয়ার সুবিধার্থে বাদি পরিবারকে আর্থিক সুবিধা দিয়ে আজমল তাদের কাছ থেকে একটি এফিডেফিড নিয়ে সোমবার তার আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন জানায়। আদালত ওই এফিডেফিট আমলে না নিয়ে তাকে জেল হাজাতে পাঠানোর নির্দেশ দেন।

সাতক্ষীরা আদালতের পুলিশ পরিদর্শক মাহমুদ হোসেন আসমাী আজমল হোসেনের জামিন না’মঞ্জুর হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরকে/এসপি/আগস্ট ০৯, ২০২২)