নওগাঁ প্রতিনিধি : নওগাঁর আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর গলা থেকে স্বর্ণের চেইন চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের নিরাপত্তা নিয়ে এলাকাবাসী উদ্বিগ্ন হয়ে পড়েছে। চেইন চুরির ঘটনায় সুমন (২৭) নামে চোরকে গ্রেফতার করেছে পুলিশ। 

জানা গেছে, নাটোরের সিংড়া উপজেলার ভোগাবসন্তপুর গ্রামের উত্তম কুমার দাসের স্ত্রী আশা রানী দাস (২২) চিকিৎসার জন্য আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ছিলেন। তাকে পুরুষ ওয়ার্ড সংলগ্ন বারান্দায় রাখা হয়। মঙ্গলবার ভোর ৫ টার দিকে রোগী আশা রানী দাস তার স্বামী ও শিশু মেয়েকে নিয়ে ঘুমিয়ে ছিলেন। এমন সময় ওই স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি থাকা আরেক রোগী উপজেলার পারগুড়নই গ্রামের আফসারের ছেলে সুমন (২৭) গৃহবধূর গলা থেকে স্বর্নের চেইন চুরি করে। পরে সে ওই গৃহবধূর সঙ্গে থাকা মেয়ে উপমা দাসের (৩) হাতের বালা খুলতে গেলে মেয়েটি চিৎকার দিয়ে ওঠে। এ সময় ওই চোরকে হতেনাতে আটক করা হয়। পরে তাকে আত্রাই থানা পুলিশে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রোকসানা হ্যাপি বলেন, দু’ জনেই হাসপাতালে ভর্তি রোগী ছিল। রোগী সুমন চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়লে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। আত্রাই থানার অফিসার ইনচার্জ মো. তারেকুর রহমান সরকার বলেন, এ ব্যাপারে রোগীর স্বামী উত্তম কুমার দাস বাদি হয়ে আত্রাই থানায় একটি মামলা করেছেন। আটককৃত চোরকে মঙ্গলবার নওগাঁ আদালতে সোপর্দ করা হয়েছে।

(বিএস/এসপি/আগস্ট ০৯, ২০২২)