মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুর উপজেলার কামালিয়াচালা মধ্যপাড়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে গত সোমবার সকালে সংঘর্ষে বড় ভাইয়ের হাতে ছোট ভাই ফালু মিয়া (৬০) খুন হয়েছেন।

এ ঘটনায় নিহতের বড় ভাই বাবর আলী (৬৫) ও ছেলে নাজিম (৩৮) সখীপুর থানায় উল্টো ভাইয়ের বিরুদ্ধে থানায় মামলা করতে গেলে রোকেয়া (২৭), রহিম (৪০) ও তাহেরাকে (৪০) আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, ক্রয়কৃত জমিতে কাটা তারের বেড়া দিয়ে ফালু ও তার ছোট ভাই টিপু বাড়ি নির্মাণ করেন। সেই জমির কাটা তার ভেঙে বড় ভাই বাবর আলী ও তার ছেলে নাজিম ২০-২৫ জন সহযোগী নিয়ে জমি দখলের চেষ্টা চালান। এ সময় বাঁধা দিতে গেলে তাদের দা ও শাবলের আঘাতে ছোট ভাই ফালু মিয়া গুরুতর আহত হন।

তাকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় ফালু মিয়ার স্ত্রী আজিবন(৫০), ছেলে রিপন মিয়া(২৮), প্রতিবেশি মুঙ্গল আলী(৫২) ও তার স্ত্রী হালিমা আক্তার(৩৮) আহত হন। আহতরা সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

সখীপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) রেজাউল করিম জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করা হয়েছে।

(এসএম/এসপি/আগস্ট ০৯, ২০২২)