দিলীপ চন্দ, ফরিদপুর : ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ ফরিদপুর জেলা শাখার উদ্যোগে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে জ্বালানি তেল, কৃষি পণ্য, সহ দ্রব্যমূল্যের অস্বাভাবিক  মূল্য নির্ধারণের প্রতিবাদে আজ বিকেলে এক মঙ্গলবার বিকেলে ফরিদপুর প্রেসক্লাবের সামনে  এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মুফতি মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা জ্বালানি তেল, কৃষি পণ্য এবং দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধির জন্য বর্তমান সরকারের সমালোচনা করে বলেন। বক্তারা বলেন সরকারের বিভিন্ন নেতাকর্মীরা দুর্নীতি করে টাকার পাহাড় পরিণত করছেন। এবং বিদেশে পাচার করে কোটিপতি হচ্ছেন। অথচ সরকার সেদিকে ভ্রুক্ষেপ না করে সাধারণ জনগণের উপর একের পর এক জিনিসপত্র দাম বাড়িয়ে দিয়ে তাদের জীবনকে দূর্বিষহ করে তুলেছেন।

বক্তারা বলেন, যেখানে উন্নত বিশ্বে দ্রব্যমূল্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে সেখানে এই সরকারের অদূরদর্শিতার কারণে মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

তারা অবিলম্বে দ্রব্যমূল্য কমানোর জন্য সরকারের নিকট দাবি জানান। অন্যথায় এ অবস্থায় চলতে থাকলে দেশের অবস্থা ভয়াবহ হবে এবং এর জন্য সরকার দায়ী থাকবে বলে বিক্ষোভ সমাবেশে জানানো হয় ।

সভা পরিচালনা করেন সংগঠনের দপ্তর সম্পাদক আব্দুর রহিম। এর আগে একটা বিক্ষোভ মিছিল জনতা ব্যাংকের মোড় থেকে ফরিদপুর প্রেস ক্লাবে আসে। অনুষ্ঠানের শেষ পর্বে দেশ ও জনগণের মঙ্গল কামনায় মুনাজাত অনুষ্ঠিত হয়।

(ডিসি/এসপি/আগস্ট ০৯, ২০২২)