রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটি কাপ্তাই উপজেলায় কাপ্তাই ইউনিয়নাধীন চৌধুরী ছড়া বালুচর রিজার্ভ ফরেস্ট এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে দেশীয় তৈরি অস্ত্র ও নগদ অর্থসহ আঞ্চলিক সংগঠন জেএসএসের (সন্তু) এক সহযোগীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৯আগস্ট) ভোর সাড়ে ৫টায় উপজেলা কাপ্তাই চৌধুরী ছড়া এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ তাকে আটক করা হয়।

আটককৃতের নাম মোহাম্মদ আনোয়ার (৪৩) সেই -কোদালা (আবু তৈয়ুব কন্ট্রাক্টরের বাড়ি), উত্তর রাঙ্গুনীয়া, মৃত মোহাম্মদ হোসেনের ছেলে।

সংশ্লিষ্ট সূত্রের জানা যায়, কাপ্তাই ৫৬ বেঙ্গলের আওতাধীন বাঙ্গাল হালিয়া ক্যাম্পের সেনা বাহিনী ও কাপ্তাই থানা পুলিশসহ যৌথ বাহিনীর একটি টিম চন্দ্রঘোনা থানাধীন বাঙ্গালহালিয়া আর্মি ক্যাম্পসহ কাপ্তাই ইউনিয়নের আওতাধীন চৌধুরীছড়া রিজার্ভ ফরেষ্ট এলাকার বালুচরে অভিযান চালায়।

এসময় ওই এলাকা থেকে তল্লাশি করে আনোয়ার হোসেন নামে একজ'কে (৪৩) আটক করে এবং তার কাছ থেকে একনলা একটি দেশীয় বন্দুক ও নগদ অর্থ ২১ হাজার ২০ টাকা উদ্ধার করা হয়।
কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যম'কে জানান, আটক আনোয়ার হোসেন জেএসএসের একজন সহযোগী। সে কাঠ ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকে টাকা চাঁদা আদায় করে জেএসএসের সশস্ত্র গ্রুপের নিকট পৌঁছিয়ে দেয় বলে তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে।

তার বিরুদ্ধের আইনানুগ ভাবে কাপ্তাই থানা মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর ০৩, ০৯/৮/২০২২ আজ মঙ্গলবার বিকেলে আসামী'কে রাঙামাটি বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।সেসময় তিনি আরো বলেন, এ যৌথবাহিনীর অভিযান পার্বত্যঞ্চলে সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে একটি সফল অভিযান। এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে যৌথবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

(আরএম/এএস/আগস্ট ০৯, ২০২২)