গাইবান্ধা প্রতিনিধি : বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও গাইবান্ধা ০৩ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি বলেছেন একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি উপহার দিতে পারে। সুতরাং মেয়েদের বেশি বেশি শিক্ষা অর্জন করতে হবে।মনে রাখতে হবে দোলনা থেকে কবর পর্যন্ত শিক্ষা অর্জন করতে হবে। দেশে মাননীয় প্রধানমন্ত্রী, স্পিকার,শিক্ষামন্ত্রী,সহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থানে অধিষ্ঠিত রয়েছেন নারীরা।সুতরাং নারীদের ঘরে বসে থাকলে চলবে না।

মনে রাখতে হবে যে দেশ যত শিক্ষিত সে জাতি ততোই উন্নত। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শিক্ষা খাতে যে উল্লেখযোগ্য উন্নয়ন সাধিত হয়েছে তা কোন সরকারের সময় হয় নি।বর্তমান সরকার মেয়েদের ডিগ্রি পর্যন্ত শিক্ষা ব্যাবস্থা ফ্রি করে দিয়েছেন।মেধাবী শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির ব্যাবস্থা করেছেন।তাই শেখ হাসিনা সরকার- বার বার দরকার।

বুধবার সকালে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পবনাপুর এফ এম দ্বি মুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শন শেষে উপস্থিত শিক্ষক ছাত্র ছাত্রী ও অভিভাবকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন রাশিয়া ইউক্রেন যুদ্ধের ফলে গোটা বিশ্বে যখন দ্রব্য মুল্য উর্ধ্বগতি প্রভাব যখন বাংলাদেশে পরেছে।ঠিক তখনই বিএনপি জামায়াত বর্তমান সরকারের বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক কথাবার্তা বলে জনগনকে বিভ্রান্ত করছে।তাই এদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে।কোন গুজবে কান দেয়া যাবে না। এরআগে তিনি ওই বিদ্যালয়ের বিভিন্ন ঝুকিপূর্ণ শ্রেনী কক্ষ পরিদর্শন করেন।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকবৃন্দসহ আওয়ামিলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(এস/এসপি/আগস্ট ১০, ২০২২)