নোয়াখালী প্রতিনিধি : সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মাস্টার হত্যার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আক্তার হোসেন বুলুকে (৪০) নোয়াখালীর সোনাইমুড়ী থেকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত ১০টার দিকে উপজেলার সোনাপুর ইউনিয়নের নিজ শ্বশুর বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। আক্তার হোসেন বুলু গাজীপুরের টঙ্গী এলাকার মৃত গণি মিয়ার ছেলে।

সোনাইমুড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মফিজ উল্লা গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮নং আসামি আক্তার হোসেন বুলু দীর্ঘদিন ধরে তার শশুর বাড়ি সোনাইমুড়ী উপজেলার সোনাপুরে এসে পালিয়ে ছিলেন। ওই এলাকায় তিনি স্ত্রী ও ছেলে-মেয়েকে নিয়ে বসবাস করেছিলেন।

গোপন সূত্রে খবর পেয়ে রাতে সোনাইমুড়ী থানা পুলিশের সহযোগিতায় টঙ্গী থানা পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তাকে টঙ্গী থানায় নিয়ে যাওয়া হচ্ছে বলেও এসআই জানান।

২০০৪ সালের ৭ মে গাজীপুরের টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ উচ্চ বিদ্যালয়ের মাঠে জনসভা চলাকালে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মাস্টারকে।

পরে ওই ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা করা হয়। পরবর্তীতে ২০০৫ সালের ১৬ এপ্রিল মামলার রায় হয়। আদালতের রায়ে ২২ জনকে ফাঁসি ও ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। আর গ্রেফতারকৃত আক্তার হোসেন বুলু ফাঁসির দণ্ডপ্রাপ্তদের মধ্যে ৮নং আসামি ছিল।

(ওএস/অ/অক্টোবর ০৮, ২০১৪)