সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া : সবজি কিনে থানায় যাওয়ার কথা বলে এক নারী ও পুরুষ যাত্রী সেজে প্রতারনার মাধ্যমে অটো রিকসা চুরি করে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠেছে। বৃহস্পতিবার দুপুরে কেন্দুয়া উপজেলার মাসকা ইউনিয়নের চকসাধক কোনাপাড়া গ্রামের নূরুল ইসলামের ছেলে আল আমিন কেন্দুয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। আল আমিন জানান, তার সামান্য এক খন্ড জমি ছিল। সেটিই বন্ধক রেখে ৯ মাস পূর্বে ৫ আসন বিশিষ্ট চেসিস নং- Y, DSA066127-4  বেপারী সম্পন্ন বোরাক সুপার নামে অটোরিকসাটি কিনেন ১লাখ ৪৪ হাজার টাকায়।

বুধবার প্রতিবন্ধি ছেলের কার্ড করাতে কেন্দুয়া উপজেলা সদরে সিএনজি ষ্টেশনে যান তিনি। তখন একজন নারীসহ অর্ধ বয়সি প্যান্ট শার্ট পরা দাড়ি টুপিওয়ালা এক ভদ্রলোক বলেন, সবজি কিনে থানায় জাবেন। পরে সবজি বাজার সংলগ্ন পুরাতন জামে মসজিদের পেছনে মহিলা যাত্রীকে অটোতে রেখে সবজি কিনতে যান। একটু পরে এসে আল আমিনকে জানান, পাশের বাসা থেকে একটি কম্পিউটার এনে দিতে। অটো রিকসার মালিক ও চালক আল আমিন তখন পাশের বাসা থেকে কম্পিউটার আনতে যান। কিন্তু সে বাসায় গিয়ে কম্পিউটারের কথা বলা হলে তারা বলেন, আমাদের বাসায় কারো কোন কম্পিউটার নেই। আল আমিন খালি হাতে ফিরে এসে দেখেন যাত্রী বেশী নারী ও পুরুষেরা প্রতারনা করে অটো রিকাস নিয়ে চলে গেছে।

এ ব্যাপারে কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ আলী হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি সারা দিন বাইরে ছিলাম। এ বিষয়ে থানায় কোন লিখিত অভিযোগ এসেছে কিনা তা না দেখে বলতে পারছিনা। এসে থাকলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(এসবিএস/এএস/আগস্ট ১২, ২০২২)