নওগাঁ প্রতিনিধি : রবিবার দুপুরে নওগাঁয় চোরাই পথে আনা ভারতীয় শাড়ী ও থ্রী পিস গোপনে নিয়ে যাওয়ার সময় ছিনতাইকারীদের হামলায় এক পিকআপ চালক গুরুতর রক্তাক্ত জখম হয়েছে।

এসময় গ্রামবাসীদের প্রতিরোধের মুখে ছিনতাইকারীর দল পালিয়ে গেলেও গ্রামের কতিপয় লোকজন পিকআপ থেকে শাড়ি ও থ্রী পিসের বস্তা লুটপাট করে। পরে পুলিশ ঘঁটনাস্থলে পৌছে ২ বস্তা শাড়ি ও থ্রী পিসসহ একটি পিকআপ ও দুটি মোটর সাইকেল উদ্ধার করে। এঘটনাটি ঘটেছে নওগাঁর মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউপির বোরজান গ্রামে।

প্রত্যক্ষদর্শী ওই গ্রামের কাওছার আলী জানান, রবিবার দুপুরে পাশ্ববর্র্তী মল্লিকপুর গ্রামের মাটির রাস্তা দিয়ে একটি পিকআপ এসে বোরজান গ্রামে পৌছলে এসময় অজ্ঞাত কয়েকজন যুবক দুটি মোটর সাইকেল যোগে এসে পিকআপের গতিরোধ করেই পিকআপের চালককে ব্যাপক মারপিট শুরু করে এবং পিকআপে থাকা শাড়ি ও থ্রী পিসের বস্তা লুটপাট করে গ্রামের ভেতর দিয়ে নিয়ে যায়।

এসময় গ্রামের লোকজন এগিয়ে গেলে অঙ্গাত ওই যুবকরা পালিয়ে যায়। এসময় গুরুতর রক্তাক্ত জখম অজ্ঞাত পিকআপ এর চালক কে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে পাঠিয়ে দেয় লোকজন। তিনি আরো জানান, পরে নওহাটা ফাঁড়ি ও মহাদেবপুর থানা পুলিশসহ নওগাঁ থেকে ডিবি পুলিশ এসে শাড়ি ও থ্রী পিসের কয়েকটি বস্তা উদ্ধারসহ বহনকরা পিকআপ ও দুটি হিরো হোন্ডা মোটরসাইকেল উদ্ধার করে নিয়ে গেছে।

এ ব্যাপারে বিকেল ৫ টার দিকে মহাদেবপুর থানার এসআই সাজেদুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে শাড়ি ও থ্রী পিসের বস্তাসহ পিকআপ ও মোটর সাইকেল উদ্ধার করে থানায় নেয়ার সত্যতা নিশ্চিত করে বলেন অফিসার ইনচার্জ এলে মালামাল গননার পর বিস্তারিত জানাতে পারবো, বলে জানিয়েছেন।

স্থানীয় লোকজন ও পুলিশ সুত্রে জানা যায়, পুলিশ সংবাদ পাওয়ার পর ঘঁটনাস্থলে গিয়ে প্রথমে দুটি মোটর সাইকেল হিরো হোন্ডা রেজিঃ নং জয়পুরহাট (হ) ১১-৩৩২৮ ও নওগাঁ (হ) ১১-৩৪১৩ এবং একটি পিকআপ রেজিঃ নং বগুড়া (ন) ১১-০৭৫০সহ পিকআপের ওপর থাকা দুটি কাপড় ভর্তি বস্তা ও খোলা কিছু শাড়ি ও থ্রী পিস উদ্ধার করে।

পরে স্থানীয় লোকজনের গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বোরজান গ্রামের মহিলা ইউপি সদস্য কানন বালার বাড়ি ও ধনজইল গ্রামের মৃত নেকবর মন্ডলের পুত্র শাহাজান হোসেন শিবলুর বাড়িসহ পার্শবর্তী মাঠ থেকে আরো ৩ টি শাড়ি ও থ্রী পিচের বস্তা উদ্ধার করেছে। তবে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন আরো জানান, প্রথমে ছিনতাইকারীর দল যখন পিকআপ আটক করে তখন পিকআপ ভর্তি কাপড়ের বস্তা ছিল। বস্তা গুলো গ্রামের আরো কারো বাড়িতে লুকিয়ে রাখা হয়েছে বলেও দাবী করছেন তারা। অপরদিকে দিন দুপুরে ভারতীয় কাপড় পাচার তার ওপর ছিনতাইকারীর হামলা ও পরে লুটপাটের ঘটঁনাটিকে “চোরের ওপর বাটপাড়ি” বলে এলাকার লোকজন বলাবলি করছে।

(বিএম/এটি/এপ্রিল ২৭, ২০১৪)