রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : জ্বালনি তেলের অস্বাভাবিক মুল্য বৃদ্ধি, অসহনীয় বিদ্যুতের লোডশেডিং ও সকল প্রকার পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাতক্ষীরা জেলা বিএনপির দুটি গ্রুপ পৃথক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। শুক্রবার বিকাল ৫ টায় শহরের রাধানগর ও ইটাগাছা এলাকা থেকে বিক্ষোভ মিছিল দুটি বের হয়। মিছিল দুটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের রাধানগর ঢাকাগামী কে-লাইন পরিবহন কাউন্টারের সামনে ও হাটের মোড়ে যেয়ে পৃথক দুটি প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়।

রাধানগরের সমাবেশে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসান, চেয়ারম্যান আব্দুর রউফ, মৃনাল কান্তি রায়, বিএনপি নেতা আবুল হাসান হাদি, মাসুম বিল্লাহ শাহীন, আইনুল ইসলাম নান্টা, স্বেচ্ছাসেবক দল সভাপতি সোহেল আহমেদ মানিক প্রমুখ।

ইটাগাছার সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী, সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলিম,সাবেক এমপি কাজী আলাউদ্দিন, জেলা বিএনপির হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার বিএনপির আন্দোলনকে ভয় পায়। আর তাই বিএনপিকে মাঠে দেখলেই তারা হামলা করা শুরু করেছে। বিএনপির গণতান্ত্রিক দাবির মিছিলে গুলি করে হত্যা করেছে ভোলায় দুই বিএনপি নেতাকে। যা খুবই লজ্জাজনক। রাজপথের মিছিলে গুলিতে হত্যা করে আজ পর্যন্ত কোনো সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি।

তারা আরো বলেন, এই সরকার জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করেছে। যা সাধারন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। সাধারন জনগনের নাভিশ্বাস উঠে যাচ্ছে। অবিলম্বে তেল গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্য দারিদ্র জনগোষ্ঠীর ক্রয় ক্ষমতার মধ্যে আনার জোর দাবী জানান তারা।

(আরকে/এএস/আগস্ট ১২, ২০২২)