ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপায় দুই দল গ্রামবাসীর সংঘর্ষে আলমগীর হোসেন নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

মঙ্গলবার রাতে শৈলকুপার রত্নাটগ্রামে এ ঘটনা ঘটে।

এ ছাড়া একই ঘটনার জেরে ঘটনার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত রত্নাট, বগুড়া ও আলফাপুর গ্রামে অর্ধশতাধিক বাড়িঘর ভাঙচুর ও লুটপাট হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে শৈলকুপার বগুড়া ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম ও অপর আওয়ামী লীগ নেতা চান মিয়া গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল। এরই জেরে রাত ৮টার দিকে উভয় পক্ষ ঢাল ও সড়কিসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় চান মিয়া গ্রুপের সদস্য ব্যবসায়ী আলমগীর হোসেন প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন। পরে তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত ১১টার দিকে মারা যান। সংঘর্ষে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হন।

এদিকে মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে রাত থেকে সকাল পর্যন্ত তিনটি গ্রামে ব্যাপক বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা শুরু হয়।

শৈলকুপা থানার ওসি ছগির মিয়া জানান, আধিপত্য বিস্তার নিয়ে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে এক ব্যক্তি নিহত হন। তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেন।

(ওএস/এইচআর/অক্টোবর ০৮, ২০১৪)