সালথা প্রতিনিধি : ফরিদপুরের সালথায় এক প্রতিবন্ধী ভিক্ষুককে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার সরকারি একটি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে টাকা নেওয়ার অভিযোগে মো. হায়দার মোল্যা (৫৫) নামে সাবেক এক কৃষকলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে তাকে আটক করে। মঙ্গলবার দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন সালথা থানার ওসি।

আটক হায়দার মোল্যা সালথা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রূপা বেগমের স্বামী ও মাঝারদিয়া ইউনিয়ন কৃষকলীগের সাবেক সভাপতি। এ ঘটনায় সোমবার (১৫ আগস্ট) সন্ধ্যায় ভূক্তভোগী ওই প্রতিবন্ধী ভিক্ষুক বাদী হয়ে হায়দার মোল্যা ও তার শ্যালক মোকাদ্দেস মাতুব্বরের বিরুদ্ধে সালথা থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর রাতেই উপজেলা সদর এলাকা থেকে হায়দারকে গ্রেপ্তার করা হয়।

ভূক্তভোগী প্রতিবন্ধী ভিক্ষুকের নাম মো. আব্দুর রহমান (৫০)। তিনি উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কুমারপট্টি গ্রামের বাসিন্দা। তার পরিবারের অভিযোগ, গত পাঁচ মাস আগে আব্দুর রহমানকে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে ২৫ হাজার ৫০০ টাকা হাতিয়ে নেয় হায়দার মোল্যা। পরে তাকে ঘরের ব্যবস্থাও করে দেয় না, আবার টাকাও ফেরত দেয় না। বরং টাকা ফেরত চাইলে উল্টো হুমকি-ধামকি দিয়ে ভয় দেখায়।

তবে গ্রেপ্তার হওয়া অভিযুক্ত হায়দার মোল্যার স্ত্রী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রুƒপা বেগম বলেন, ঘর দেওয়ার কথা বলে আমার স্বামী কারো কাছ থেকে কোন টাকা-পয়সা নেয়নি। প্রতিবন্ধী আব্দুর রহমান ঘর পায়নি বলে উল্টাপাল্টা অভিযোগ করছে। এটা ষড়যন্ত্র। আমি আব্দুর রহমানের পরিবারের সাথে কথা বলেছি। তারা আমাকে বলেছে, কোন টাকা-পয়সার লেনদেন হয়নি। সেসব কল রেকর্ড আমার কাছে আছে।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ সাদিক গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, হায়দার মোল্যার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঘর পাইয়ে দেওয়ার কথা বলে টাকা নেওয়া ও হুমকিধামকি দেওয়ার অভিযোগে এনে সালথা থানায় একটি এজাহার দায়ের করেন আব্দুর রহমান নামে একজন প্রতিবন্ধী ভিক্ষুক। পরে এ ঘটনায় হায়দার মোল্যাকে গ্রেপ্তার করা হয়। এ বিষয় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।

(এন/এসপি/আগস্ট ১৬, ২০২২)