রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগরের চাঞ্চল্যকর গৃহবধূ তাজকিয়া হত্যা মামলার প্রধান আসামী সাহেব আলী খাঁকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।  র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সদস্যরা সোমবার রাতে ঢাকার সাভার থেকে তাকে গ্রেপ্তার করেন। মঙ্গলবার দুপুরে র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার ইশতিয়াক আহমেদ স্বাক্ষরিত সাংবাদিকদের দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। 

গ্রেপ্তারকৃত সাহেব আলী খাঁ শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের সোরা গ্রামের সোলায়মান খাঁর ছেলে।
র‌্যাবের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পূর্ব শত্রুতার জেরে গত ২৪ জুলাই ২০২২ তারিখ রাতে গাবুরা ইউনিয়নের সোরা গ্রামের সাহেব আলী খাঁসহ ১০/১৫ জন সন্ত্রাসীা ধারালো অস্ত্র দিয়ে ভিকটিম তাজকিয়া খাতুনকে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই আব্দুল্লাহ বাবু বাদী হয়ে পরদিন শ্যামনগর থানায় সাহেব আলী খাঁকে প্রধান আসামী করে ১০ জন এজাহার নামীয় আসামীসহ ৬/৭ জন অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রচারের পর জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। সংগঠিত হত্যার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-৬ এর একটি অভিযানিক দল গোয়েন্দা তৎপরতা শুরু করেন এবং আসামীদের গ্রেফতারের উদ্দেশ্যে অভিযান অব্যহত রাখেন।

এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৫ আগষ্ট) রাতে র‌্যাব সাতক্ষীরা ক্যাম্প ও র‌্যাব-৪ ঢাকার একটি যৌথ আভিযানিক দল চাঞ্চল্যকর তাজকিয়া হত্যা মামলার এজাহার নামীয় প্রধান আসামী সাহেব আলী খাঁকে ঢাকা জেলার সাভার মডেল থানাধীন রাজফুল বাড়িয়া এলাকা থেকে গ্রেপ্তার করতে সক্ষম হন। তিনি আরো উল্লেখ করেন, গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়েছে।

(আরকে/এসপি/আগস্ট ১৬, ২০২২)