মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : যুক্তরাষ্ট্রে অবস্থিত কমিউনিটি সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা (ইনক) এর পক্ষ থেকে মৌলভীবাজারের দরিদ্র দু’টি পরিবারের মধ্যে গৃহ নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে শ্রীমঙ্গল উপজেলার ৫নং কালাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হাজিপুর হামিদ নগর গ্রামের মো: আব্দুল মালিক এর বাড়ীতে এ ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

ইউপি সদস্য মো: ফজর আলী’র সহযোগীতায় ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের নির্বাচিত জেলা প্রতিনিধি মো: মিজানুর রহমান পাপ্পু।

পরে দুপুরে মৌলভীবাজার সদর উপজেলার ৬নং একাটুনা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের রায়শ্রী গ্রামের মো: জবলু মিয়ার বসত ভিটায় দ্বিতীয় ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ভিত্তিপ্রস্তর স্থাপন করেন একাটুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আবু সুফিয়ান।

ইউপি সদস্য ময়নুল ইসলাম ইমনের সঞ্চালনায় এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের নির্বাচিত জেলা প্রতিনিধি মো: মিজানুর রহমান পাপ্পু, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মো: কাওছার ইকবাল, কোষাধ্যক্ষ সৈয়দ ছায়েদ আহমেদ, শ্রীমঙ্গলের বিশিষ্ট ব্যবসায়ী হোটেল স্কাইপার্কে স্বাত্তাধিকারী ইকরামুল ইসলাম ইমন, ৯নং ওয়ার্ড সদস্য সৈয়দ রুমেল আলী, ৭নং ওয়ার্ড সদস্য ফরদৌস আহমদ ও স্থানীয় মুরুব্বী বদরুল খান প্রমুখ।

জানা যায়, ২টি রুম ও ১টি বারান্দার সেমিপাকা প্রতিটি ঘর তৈরিতে ব্যয়ে হবে ১লক্ষ ৩০ হাজার টাকা। এবং মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলায় অসহায় দারিদ্র পরিবারের মাঝে একই নমুনায় আরো ১০ টি ঘর নির্মান করে দেওয়া হবে। ঘরগুলো বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাক নির্মান করে দিবে।

(একে/এএস/আগস্ট ১৬, ২০২২)