স্টাফ রিপোর্টার : দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে বিরোধীদলগুলোর চলমান আন্দোলন না দমাতে প্রধানমন্ত্রীর নির্দেশ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা মুখে যা বলেন করেন তার উল্টোটা। আসলে বর্তমানে মিথ্যার রাজত্ব চলছে। শেখ হাসিনার কথা বিশ্বাস করা মানে বোকার স্বর্গে বাস করা।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর মোহম্মদপুরে গরিব-দুস্থদের মাঝে খাবার বিতরণকালে তিনি এসব কথা বলেন।

আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর আশ্বাস প্রসঙ্গে রিজভী আরও বলেন, তিনি (প্রধানমন্ত্রী) বলেছিলেন কেউ আন্দোলন করলে বা গণভবন ঘেরাও করলেও তিনি তাদের চা খাওয়াবেন। তারপর কী দেখলাম, ভোলায় বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ গুলি করে আমাদের ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিমকে হত্যা করলো। এখন তিনি আন্দোলনকারীদের গ্রেফতার না করার নির্দেশ দিচ্ছেন। প্রধানমন্ত্রীর এ নির্দেশের পর কী দেখলাম- ফেনী, লক্ষ্মীপুর, পিরোজপুর, লালমনিরহাটে বিএনপির কর্মসূচিতে হামলা করেছে যুবলীগ-ছাত্রলীগ। প্রধানমন্ত্রী শান্তির কথা বললে মনে হয় তিনি ভয়ংকর কোনো প্রতিশোধ নেবেন!

বিএনপির এ মুখপাত্র বলেন, সম্পূর্ণ প্রতিহিংসার শিকার হয়ে খালেদা জিয়া আজ বন্দি। তাকে চিকিৎসার সুযোগ পর্যন্ত দেওয়া হচ্ছে না। দেশের জন্য গণতন্ত্রের জন্য তিনি আজীবন সংগ্রাম করে চলছেন। ওয়ান-ইলেভেন সরকার তাকে শত চেষ্টা করেও বিদেশে পাঠাতে পারেনি। অথচ তৎকালীন সময়ে চাপের মুখে বর্তমান প্রধানমন্ত্রী বিদেশে গিয়েছিলেন। খালেদা জিয়া কোনোদিন চাপের কাছে মাথা নত করেননি।

রিজভী আরও বলেন, আওয়ামী লীগ প্রধানের কথা আর কাজের কোনো মিল নেই। একদিকে প্রধানমন্ত্রী শান্তির বাণী দিচ্ছেন অন্যদিকে আওয়ামী লীগ নেতারা রাজপথ দখলের হুমকি দিচ্ছেন। সরকারের বিদায়ঘণ্টা বেজে গেছে বুঝতে পেরে তারা এখন আবোল-তাবোল বকছেন। হুমকি-ধমকি দিয়ে আর লাভ হবে না। বেঁচে থাকার প্রয়োজনে মানুষ জেগে উঠছে। এ সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র।

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে এ কর্মসূচির আয়োজন করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, শামীমুর রহমান শামীম, মাহবুবুর রহমান মাহবুব, ডা. জাহিদুল কবির ও ডা. আউয়াল প্রমুখ। এসময় খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।

(ওএস/এএস/আগস্ট ১৬, ২০২২)