কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ৯০’র স্বৈরাচার বিরোধী গণ আন্দোলনের অন্যতম ছাত্রনেতা ও নেত্রকোণা-৩ আসনের এমপি অসীম কুমার উকিল বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল সদস্যদের নির্দয় ভাবে হত্যা করা হয়। সারা বিশ্বের ইতিহাসে এই হত্যাকান্ডের মতো নির্মম হত্যাকান্ড আর ঘটেনি।

তিনি বলেন, এই হত্যাকান্ডের মাধ্যমে হত্যাকারী ও ইন্দনদাতারা চেয়েছিল মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করতে। চেয়েছিল লাল সবুজের পতাকাকে বিলিন করে দিতে। অসীম কুমার উকিল বলেন, এই হত্যাকান্ডের ইন্দনদাতাদের খুঁজে বের করতে কমিশন গঠন করতে হবে। ইন্ধনদাতাদের খুঁজে বের না করলে বঙ্গবন্ধুর ও তার পরিবারের সকল সদস্যদের হত্যার পিছনে কারা কারা জড়িত ছিল তা অজানাই থেকে যাবে। নতুন প্রজন্মকে জানার জন্যই এই কমিশন গঠন করে ইন্ধনদাতাদের পরিচয় জাতির সামনে তুলে ধরতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক স্মরণ সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞার সভাপতিত্বে স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর ভূঞা, মুস্তাফিজ উর রহমান বিপুল, আনোয়ারুল হক তালুকদার কনক, যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম তাজু, কামরুলহাসান ভূঞা ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঞাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অসীম কুমার উকিল দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, এই নির্বাচনী এলাকায় এম.পি আসবেন আবার যাবেন। কিন্তু আওয়ামীলীগ যারা করেন, তাদের মনে প্রাণে দলকে ভালোবেসে এলাকাতেই আছেন, এলাকার আওয়ামীলীগের কর্মকান্ডকে ধরে রাখতে হবে। তবেই বার বার নৌকা বিজয়ী হবে।

(এসবিএস/এএস/আগস্ট ১৭, ২০২২)