স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড টেস্ট ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব নেওয়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে আর থাকছেন না ব্রেন্ডন ম্যাককালাম। তার জায়গায় কলকাতার নতুন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে ভারতের ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ চন্দ্রকান্ত পন্ডিতকে।

আগামী মাসে ৬১ বছর পূরণ করতে যাওয়া পন্ডিতের কোচিংয়েই সবশেষ রঞ্জি ট্রফির শিরোপা জিতেছে মধ্য প্রদেশ। এরপর থেকেই জোরালো হচ্ছিল, পন্ডিতকে কোনো আইপিএল দলের হেড কোচ হিসেবে দেখার গুঞ্জন। শেষ পর্যন্ত বুধবার তাকে নিজেদের হেড কোচ হিসেবে ঘোষণা করলো কেকেআর।

নতুন চ্যালেঞ্জ নিয়ে পন্ডিত বলেছেন, ‘এটি আমার জন্য অনেক বড় সম্মানের বিষয়, পাশাপাশি অনেক বড় দায়িত্বও। আমি কেকেআর পরিবারের সংস্কৃতি সম্পর্কে জেনেছি। দলের খেলোয়াড় ও কোচিং স্টাফের প্রতিভার ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে। তাদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি আমি।’

ভারতের হয়ে ১৯৮৬ থেকে ১৯৯২ পর্যন্ত সময়ে পাঁচটি টেস্ট ও ৩৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন এ উইকেটরক্ষক ব্যাটার। এরপর কোচিং ক্যারিয়ারে মনোযোগ দেন পন্ডিত। তার অধীনে মুম্বাই (২০০৩ ও ২০০৪) ও বিধর্বা (২০১৮ ও ২০১৯) পরপর দুই বছরে শিরোপা জিতেছে। সবমিলিয়ে কোচ হিসেবে ছয়টি রঞ্জি ট্রফি জিতেছেন তিনি।

(ওএস/এএস/আগস্ট ১৮, ২০২২)