স্টাফ রিপোর্টার : বৈশ্বিক মহামারি চলাকালে জনগণের অসহায়ত্বের সুযোগে যেসব মুনাফাখোর নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে বলে মন্তব্য করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে রাজধানীর মিরপুর-১০ এলাকায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে গরিব ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কামাল আহমেদ মজুমদার বলেন, বিশেষ কমিশন গঠন করে পঁচাত্তরের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের মূলহোতা জিয়াউর রহমানের মরণোত্তর বিচারসহ নেপথ্যের কুশীলবদের চিহ্নিত ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন আওয়ামী লীগ সবসময় মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে, দেশের স্বাধীনতাসহ কল্যাণকর সবই আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে। জনগণের শক্তিতে বলীয়ান আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কখনো বিএনপি-জামায়াতের হুমকি-ধামকিতে ভয় পায় না। দেশের উন্নয়ন, অগ্রগতি ও শান্তির ধারাকে অব্যাহত রাখার লক্ষ্যে স্বাধীনতা বিরোধীদের সব ষড়যন্ত্রকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার জন্য বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা প্রস্তুত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিন শতাধিক গরিব ও অসহায় পরিবারের মধ্যে ১০ কেজি চাউলসহ খাদ্যসামগ্রীর একটি করে প্যাকেট বিতরণ করেন এবং বঙ্গবন্ধু পরিবারের সদস্যসহ সব শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন প্রতিমন্ত্রী।

(ওএস/এএস/আগস্ট ১৮, ২০২২)