বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, নাম কীর্ত্তণ ও প্রার্থনাসহ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথী শুভ জন্মাষ্টমী উদযাপন করা হয়েছে। 

এ উপলক্ষে শুক্রবার দুপুরে বাগেরহাট শহরের শ্রী শ্রী হরিসভা মন্দির প্রাঙ্গন থেকে শুরু হয়ে বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে সনাতন হিন্দু ধর্মালম্বীদের বিপুল সংখ্যাক নারী পুরুষ অংশ গ্রহণ করে। এর আগে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন অনুষ্ঠানের উদ্ধোধন করেন, বাগেরহাট শ্রীশ্রীরামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী গুরু সেবানন্দ।

পরে বাগেরহাট শহরের শালতলায় শ্রী শ্রী হরিসভা মন্দির প্রাঙ্গনে বাগেরহাট জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি অমিত রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদ, পুলিশ সুপার কে এম আরিফুল হক, জেলা হিন্দু বৌদ্ধ খ্রষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মিলন কুমার ব্যনার্জি প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। সমাজের বিদ্যমান ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করতে সব সম্প্রদায়কে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

(এসএকে/এসপি/আগস্ট ১৯, ২০২২)