সাতক্ষীরা প্রতিনিধি : পাঁচ বছর ধরে জেলে থাকার পর গত ২৬ আগষ্ট ছেলে মহিতোষ হাজরাকে জেল গেট থেকে ডিবি পুলিশ পরিচয়ে ধরে নিয়ে যেয়ে সাতদিন আটক রেখে অমানুষিক নির্যাতন চালায় । ২ সেপ্টেম্বর একটি নতুন মামলা দিয়ে তাকে আবারো জেল হাজতে পাঠায়। কতদিন যে মায়ের হাতের রান্না খায়নি ছেলেটা। তাই ঈদের ছুটি উপলক্ষে পাওয়া সূযোগের তৃতীয় দিন বুধবার নিজের হাতে শাক ও মুরগির মাংস ও ডিম রান্না করে জেলখানায় পাঠিয়ে দিয়েছি। সে বেঁচে আছে এই স্বস্তি নিয়েই বৃদ্ধ বয়সে বাকী দিনগুলো কাটাতে চাই। বুধবার বিকেলে সাতক্ষীরা জেলা কারাগারের গেটে দাঁড়িয়ে এভাবেই  একের পর এক মিথ্যা মামলার শিকার সাতক্ষীরা সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামের প্রয়াত সেনা সদস্য ধীরেন্দ্র নাথ হাজরার স্ত্রী স্বর্ণলতা হাজরা এসব কথা বলেন।

একইভাবে তথা হয় শামনগর উপজেলার ধুমঘাট গ্রামের রেহেনা খাতুনের সঙ্গে। তিনি জানান, স্থানীয় লোকজনের উপর নির্যাতনের প্রতিবাদ করায় তার স্বামী ফারুক হোসেনকে মিথ্যা মামলায় জড়িয়ে জেলে পাঠিয়েছে। প্রতিপক্ষরা প্রভাবশালী তাই তাদের বিরুদ্ধে মুখ খুলকে সাহস পাচ্ছে না কেউ। নিরুপায় হয়ে কোরবানির মাংস ও ইলিম মাছ রান্না করে জেলখানায় তাকে দিয়ে এসেছেন। একইভাবে ঈদ উপলক্ষে জেলখানায় বিশেষ সুবিধা পাওয়ায় খাবার দিতে এসেছেন তালা উপজেলার মাছিহারা গ্রামের জাকির হোসেন তার ভাই আব্দুল হালিমকে। বাবাকে খাবার দিতে এসেছেন সাতক্ষীরা সদর উপজেলার লক্ষীদাঁড়ি গ্রামের জিয়াউর রহমান।

সাতক্ষীরা জেলা কারাগারের জেলর সোহেল রানা বিশ্বাস জানান, কারাগারে প্রায় দেড় হাজারের বেশি বন্দি রয়েছে। ঈদ উপলকক্ষ জেলখানায় খাবারের বিশেষ ব্যবস্থা থাকলে ও গত সোমবার থেকে বুধবার পর্যন্ত এ বাড়ির রান্না খাবার বন্দীদের দেওয়ার জন্য সূযোগ দেওয়া হয়েছে।

(আরকে/পি/অক্টোবর ০৮, ২০১৪)