কেন্দুয়া প্রতিনিধি : সনাতন ধর্মাবলম্বীদের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, মাস্ক ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

এ উপলক্ষে শুক্রবার (১৯ আগস্ট) সকাল ১১টায় কেন্দুয়া পৌরশহরের হরিসভা দুর্গা মন্দির প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার উদ্বোধন করেন, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আসাদুল হক ভূঞা। এ সময় আগত ভক্তদের মাস্ক বিতরণ করা হয়।

পরে উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অনিল চন্দ্র ভদ্রের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সজল কুমার সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন, কেন্দুয়া থানার ওসি মো. আলী হোসেন পিপিএম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক অধ্যাপক দুলাল কন্তি চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূইয়া, হরিসভা দুর্গা মন্দির পরিচালনা কমিটির সভাপতি ডা. দিলীপ কুমার পোদ্দার ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্ব শর্মা প্রমুখ।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আরামবাগ এলাকার শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে সেখানে মন্দির কমিটির সাধারণ সম্পাদক সৌরভ পালের তত্ত্বাবধানে ৫ শতাধিক ভক্তের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়।

(এসবি/এসপি/আগস্ট ১৯, ২০২২)