মাগুরা প্রতিনিধি : জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী বলেছেন, যারা কাঁকড়ার মত বন্দুক ধরে ক্ষমতায় এসেছিল তাদের আর ফেরার আর কোন পথ নেই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের ১৪ কোটি মানুষের শক্তি নিয়ে দেশের উন্নয়নে এগিয়ে যাচ্ছেন। তিনি চারিদিকে নজর রাখছেন।

তিনি বলেন, বাঙ্গালীরা কোনদিন ভয় পায় না। জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা যুদ্ধ করেছি। তিনি আমাদের একটি শাসনতন্ত্র ও সংবিধান দিয়ে গেছেন। মুক্তিযোদ্ধাসহ এই বাঙ্গালী ঐক্যবদ্ধভাবেই এটি রক্ষা করবে।
সংসদ উপনেতা বুধবার সন্ধ্যায় মাগুরা শহরের আছাদুজ্জামান মিলনায়তনে রেডক্রিসেন্ট সোসাইটিতে কর্মরত চাকুরীজীবী বৃন্দ আয়োজিত বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান প্রফেসর ডা. সিরাজুল আকবর এমপি কে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় অবসর প্রাপ্ত জেলা জজ মোল্লা মোস্তফা কামালের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহিলা এমপি কামরুল লাইলা জলি, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব এ্যাড. সাইফুজ্জামান শেখর, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মাজহারুল হক, মাগুরা জেলা পরিষদ প্রশাসক সৈয়দ শরিফুল ইসলাম, অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক আবু রেজা নান্টু, সামসুল ইসলাম শিমুল প্রমুখ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জেলা প্রশাসক মাহবুবর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি তানজেল হোসেন খান।

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী আরো বলেন, বঙ্গবন্ধু বাইসাইকেল চড়ে, পায়ে হেটে সারা বাংলা ঘুরে আওয়ামীলীগকে প্রতিষ্ঠিত করেছিলেন। তিনি ছিলেন সেই নেতা যিনি মানুষের বারান্দায়-পাটিতে শুয়ে সাধারণ মানুষের সাথে মিশে রাজনীতি করেছেন। বঙ্গবন্ধু উপাধি দেশের মানুষের দেয়া উপাধি। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব চেয়ে বড় শক্তি হচ্ছে এ দেশের মানুষ। তাই মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধাদের সন্তানসহ সকলকে ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে আরো সামনের দিকে এগিয়ে নিতে হবে।

আলোচনা সভা শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পী বৃন্ধ।

(ডিসি/জেএ/অক্টোবর ০৯, ২০১৪)