নগরকান্দা প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দা উপজেলার নগরকান্দা বাজারে মেসার্স শান্তনু মিষ্টান্ন ভাণ্ডারে মেয়াদ উত্তীর্ণ কমল পানি বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। ২৪ আগস্ট বুদবার রাতে নগরকান্দা উপজেলার স্থানীয় কয়েকজন সংবাদ কর্মী মেসার্স শান্তনু মিষ্টান্ন ভাণ্ডার থেকে ১ লিটার কমল পানি (কোক) কিনে নিয়ে (কোক) কমল পানি এক সংবাদ কর্মী মুখে দিয়ে কয়েক ঢোক খাইলে তা থেকে দুর্গন্ধ বের হলে বতলের গায়ে মেয়াদ উত্তীর্ণ দেখে উপস্থিত সংবাদকর্মীরা শান্তনু মিষ্টান্ন ভাণ্ডার গিয়ে দোকান মালিক শ্রীবাস কে বিষয়টি জানায়।

তার দোকানে মেয়াদ উর্ত্তিণ আরো কোক এর বতল থাকতে পারে বলে তার দোকানের ডিপ ফ্রিজ এর ভিতরে থাকা সাজানো কোকের বতল এর মেয়াদ দেখাতে বলে। দোকান মালিক নিজে ডিপ ফ্রিজ থেকে কোকের বতল বের করতে থাকে দেখা যায় সেই কোকের বতল গুলোর মেয়াদ উর্ত্তিণ হয়ে গেছে। দোকানের মালিক শ্রীবাস বলেন আমার ভুল হয়ে গেছে এমন ভুল আর হবেনা।তবে নগরকান্দা উপজেলার মধ্যে সবাইর জানা যে নগরকান্দা বাজারে মেসার্স শান্তনু মিষ্টান্ন ভাণ্ডার এর মিষ্টি অন্য মিষ্টির দোকানের চেয়ে ভালো। কিন্তুু সেখানে মেসার্স শান্তনু মিষ্টান্ন ভাণ্ডারে চলে কৌশলে ক্রেতাদের সাথে প্রতারণা।

মিষ্টির পেকেটর ওজন বাড়িয়ে, গুরুর দুধের ছানার বদলে মহিষের দুধের ছানা,মিষ্টিতে গুডা পাউডার দিয়ে মিষ্টি তৈয়ব করে তা খাটি গরুর দুধে তৈরি মিষ্টি, ছানা বলে বিক্রি করে।যদি চেনা জানা পরিচিত লোক মিষ্টি কিনতে তার দোকানে যায় তাদের কে কানে কানে বলে ভাই, কাকা,এই মিষ্টি আপনাকে দেওয়া যাবেনা সমস্যা আছে। মিষ্টি কিনতে আসা ক্রেতাদের কাছে ভালো মিষ্টি বলে বিক্রি করে।

মেসার্স শান্তনু মিষ্টান্ন ভাণ্ডার দোকানে মেয়াদ উর্ত্তিণ কমল পানি (কোকের বতল) পাওয়ার বিষয় নগরকান্দা থানা অফিসার ইনচার্জ মোঃ হাবিল হোসেনকে অবগত করলে তিনি বলেন ছবি,ভিডিও করে রাখেন এবং ইউএনও মহোদয়কে বিষয়টি জানান তাকে নিয়ে মোবাইল কোর্ট করে তাদের বিরুদ্ধে ব্যাবস্তা নিব।উপজেলা নির্বাহী অফিসার ইমাম রাজী টুলু কে ফোনে জানালে তিনি বলেন বিষয়টি জানালেন যে কোন সময় অভিযান পরিচালনা করবো।

(পিবি/এসপি/আগস্ট ২৫, ২০২২)