খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়িতে ২৫ কোটি ৩৫ লাখ টাকায় নিমির্ত তিনটি সেতু উদ্বোধনকালে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সড়ক পরিবহন বলেন, বর্তমান সরকারের আমলে পার্বত্য শান্তির সব শর্ত অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করা হবে। চুক্তি বাস্তবায়নে কোনো ধরনের শিথিলতা করা হবে না।

খাগড়াছড়ি-ফটিকছড়ি সড়কে ১৬টি সেতু নির্মাণের প্রকল্প গ্রহণ করে সরকার। যাতে ব্যয় হচ্ছে ১২১ কোটি টাকা। এর মধ্যে ওই তিনটির নির্মাণ কাজ শেষ হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, খাগড়াছড়িতে সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে পার্বত্য অঞ্চলকে অর্থনীতিক জোন হিসেবে গড়ে তোলা হবে। আর তাই ১৯০ কোটি টাকা ব্যয়ে আরো ৫৭টি সেতু নির্মাণ প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

এসময় খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান চাইথো অং মারমা, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ওএস/এটিআর/অক্টোবর ০৯, ২০১৪)