মেষ: (২১ মার্চ – ২০ এপ্রিল)

দিনটি আপনার কাছে হতে পারে প্রচণ্ড গরমে দক্ষিণ থেকে আসা ঠান্ডা বাতাসের মতো। দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজে হঠাৎ করে সফলতা আসবে। তবে অবাঞ্ছিত পারিবারিক জটিলতায় জড়াতে পারেন। পথে অযথা হয়রানির শিকার হতে পারেন। সম্পর্কের জটিলতায় কিছুটা ক্লান্ত লাগতে পারে।

বৃষ: (২১ এপ্রিল – ২১ মে)
আপনার জনসংযোগের ফলে আসবে সুযোগ,বাড়তে পারে ব্যবসা। বিদেশ থেকে অর্থ লাভের সম্ভাবনা আছে। তবে কর্মক্ষেত্রে বিতর্কে জড়িয়ে পড়তে পারেন। পরিবারের সঙ্গে মনোমালিন্য দেখা দিতে পারে। গুরুজনদের সঙ্গে দূরত্ব বাড়বে। তবে সঞ্চয় বাড়ার যোগ দেখা যাচ্ছে।


মিথুন: (২২মে – ২১ জুন)
সম্পর্ক ঘিরে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন হতে পারে। কোনো ব্যবসায়িক কাজ নিয়ে অযথা হয়রানির শিকার হতে পারেন। কর্মক্ষেত্রে অর্থনৈতিক লাভের যোগ আছে। নতুন বন্ধু লাভের যোগ আছে। সন্তানকে নিয়ে চিন্তা দূর হতে পারে।


কর্কট: (২২ জুন – ২২ জুলাই)
আজকের সাংগঠনিক কাজের সঙ্গে যুক্তদের সফলতা পাওয়ার আশা। বিনিয়োগ করতে পারেন। পারিবারিক সমস্যা নিয়ে কিছুটা বিব্রত হতে পারেন। তবে কর্মক্ষেত্রে অর্থনৈতিক লাভের যোগ আছে। সন্তানের উচ্চশিক্ষা নিয়ে চিন্তার অবকাশ থাকবে।

সিংহ: (২৩ জুলাই - ২৩ আগস্ট)
আপনার হঠাৎ করা কোনো কাজ অনেক মানুষকে নাড়িয়ে দিতে পারে। সমাজসেবক বা সামাজিক কাজের সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত ব্যক্তিদের সফলতা পাওয়ার সম্ভাবনা প্রবল। বিনিয়োগ করতে পারেন। পরিবারে আপনার পিছনে আপনার সমালোচনা হতে পারে।


কন্যা: (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর)
সচেতন থাকবেন, আজ যেকোনো রকম উত্তেজক পরিস্থিতি বা কথাবার্তা আপনার পক্ষে বিপত্তির কারণ হতে পারে। পথে সমস্যার মুখোমুখি হতে পারেন। রাগের বশে কাজ করা থেকে বিরত থাকুন। নতুন মানুষের সঙ্গে পরিচয়ের ফলে কর্মক্ষেত্রে উন্নতি হতে পারে।

তুলা: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)
ভাগ্যের কোনো বন্ধ দরজার চাবি এসে পড়তে পার আপনার হাতে। কিন্তু তাকে ঠিক সময়ে ব্যবহার করতে হবে। নতুন পথে ব্যবসায় রোজগারের সুযোগ আসতে পারে। আসবে নতুন যোগাযোগের সুযোগ। কর্মক্ষেত্র শুভ হলেও পরিবারে তাকে অপদস্থ করার চক্রান্ত হতে পারে।


বৃশ্চিক: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর)
ব্
যবসায় উন্নতি ও ধন লাভের যোগ দৃশ্যমান। সন্তানের উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। প্রেমের ক্ষেত্রে আপনার অনেক দিনের চেষ্টা সফলতার মুখ দেখতে পারে। প্রেমযোগ আছে, তবে নতুন সম্পর্কের ক্ষেত্রে কিছুটা সাবধানী পদক্ষেপ ফেলতে হবে।


ধনু: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর)
পরিকল্পনাহীন সিদ্ধান্ত আপনাকে সমস্যায় ফেলতে পারে। প্রেম নেই। আঘাত বা রক্তপাতের যোগ আছে। পারিবারিক কারণে কোনো বিশেষ আত্মীয়ের সঙ্গে দূরত্ব তৈরি হতে পারে। পারিবারিক সম্পত্তি নিয়ে ভাইয়ের সঙ্গে মনোমালিন্য দেখা দিতে পারে। বাবার শরীর নিয়ে বিশেষ চিন্তা দেখা দিয়ে পারে।


মকর: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি)
পিছন থেকে আপনার বিরুদ্ধে চক্রান্ত চালাতে পারে কোনো পরিচিত মানুষ। আজকের দিনে কর্মক্ষেত্রে কিছুটা সতর্ক থাকুন। অযথা অভিযোগের শিকার হতে পারেন। ব্যবসায়ীদের সফলতা পাওয়ার আশা। বিনিয়োগ ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিদের অর্থনৈতিক লাভের যোগ আছে। কর্মক্ষেত্রে উন্নতি লাভের যোগ থাকলেও সেটি বাধাবহুল।


কুম্ভ: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি)
আবেগ পরিচালিত হয়ে সিদ্ধান্ত গ্রহণ করলে লাভের বদলে ক্ষতির সম্ভাবনাই বেশি। নতুন সম্পর্কের ক্ষেত্রে সজাগ থাকুন। পরিবারের লোকজনদের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক এড়িয়ে চলুন। প্রেমের ক্ষেত্রে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। সম্পর্কের জটিলতা আপনার মনোযোগের ব্যাঘাত ঘটাতে পারে।


মীন: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)
নতুন কোনো মানুষ বয়ে আনবে আপনার সাফল্যের খবর। আজকের দিনে অপরিচিত মানুষের দ্বারা আর্থিক লাভ হতে পারে। দিনের মধ্যভাগে কর্মক্ষেত্রে অযথা অভিযোগের শিকার হতে পারেন। সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তা বজায় থাকবে। প্রেমযোগ আছে।

(এইচআর/এপ্রিল ২৮, ২০১৪)