ডেস্ক রিপোর্ট : ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল লতিফ সিদ্দিকীকে নিয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী।

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে শনিবার সকাল সাড়ে ১১টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী।

জানা গেছে, লতিফ সিদ্দিকী হজ, তাবলিগ ও প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে সম্প্রতি যে মন্তব্য করেছেন সে বিষয়ে কৃষক শ্রমিক জনতা লীগের অবস্থান পরিষ্কার করতেই এ সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। এছাড়া টাঙ্গাইলের সিদ্দিকী পরিবারের বড় ছেলে লতিফ সিদ্দিকীর ধর্ম নিয়ে মন্তব্যের বিষয়ে পরিবারের অবস্থানও তুলে ধরবেন ছোটভাই কাদের সিদ্দিকী।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এদিকে আওয়ামী লীগ থেকে দলটির প্রেসিডিয়াম সদস্য আব্দুল লতিফ সিদ্দিকীকে অব্যাহতি দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ১২ অক্টোবর গণভবনে দলটির নির্বাহী কমিটির জরুরি সভা ডেকেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। ওই বৈঠকে লতিফ সিদ্দিকীকে দল থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত আসতে পারে।

প্রসঙ্গত : নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় টাঙ্গাইল প্রবাসীদের আয়োজনে এক মতবিনিময় সভায় হজ ও তাবলীগ নিয়ে বিরূপ মন্তব্য করেন লতিফ সিদ্দিকী।

ওই মতবিনিময় সভায় তিনি বলেন, ‘আমি জামায়াতে ইসলামের যত বিরোধী তার চাইতেও হজ ও তাবলিগের বিরোধী। এতে কত ম্যানপাওয়ার নষ্ট হয় তোমরা বিবেচনা করে দেখ। হজের জন্য ২০ লাখ মানুষ আজ সৌদিতে গেছে। এদের কোনো কাম নাই। এরা কোনো প্রডাকশনও দিচ্ছে না, শুধু ডিডাকশন করছে। শুধু খাচ্ছে। দেশের টাকা নিয়ে গিয়ে ওদের দিচ্ছে। আব্দুল্লাহপুত্র মুহম্মদ (সা.) কোরাইশদের আর্থিক সুবিধার জন্য হজ উৎসব চালু করেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইটি উপদেষ্টা ও পুত্র সজীব ওয়াজেদ জয় প্রসঙ্গে তিনি বলেন, ‘সজীব ওয়াজেদ জয় কে? জয় বাংলাদেশ সরকারের কেউ নয়। তার কোনো সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার নেই। জয় শুধু উপদেশ দিতে পারে। কিন্তু সিদ্ধান্ত নেওয়ার মালিক সরকার।’

এর আগে গত ২০ সেপ্টেম্বর ম্যানহাটনের হোটেল ম্যারিয়ট মার্কিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও তার ছেলে জয়ের উপস্থিতিতে বক্তব্য দিতে গিয়ে লতিফ সিদ্দিকী তাদের প্রশংসা করেন। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে আয়োজিত অনুষ্ঠানে ঠিক বিপরীত কথা বলেন এই মন্ত্রী।

উল্লেখ্য, লতিফ সিদ্দিকীর ছোট ভাই কাদের সিদ্দিকী বীর উত্তম।

(ওএস/এইচআর/অক্টোবর ১০, ২০১৪)