কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জমকালো আয়োজনে ফরিদপুরের আঞ্চলিক দৈনিক ‘সময়ের প্রত্যাশা’-র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ফরিদপুরের বোয়ালমারীতে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত আলোচনা সভা, কেক কাটা এবং বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে উপজেলা পরিষদ হলরুমে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান পালিত হয়। 

এ উপলক্ষে সকালে উপজেলা পরিষদের সামনে থেকে এক বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা বের হয়ে বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সন্ধ্যায় উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দৈনিক সময়ের প্রত্যাশা-র সম্পাদক ও প্রকাশক মুরসিদ আহমেদ সিকদার (লিটু)-এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম।

তিনি বলেন, সময়ের প্রত্যাশা পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকীতে উপজেলায় কর্মরত বিভিন্ন পত্রিকার সংবাদকর্মীদের মিলন মেলায় উপস্থিত হতে পেরে আমি আনন্দিত। তিনি আরো বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা সমাজ বিপ্লবে বড় সহায়ক। দৈনিক সময়ের প্রত্যাশা এক্ষেত্রে ভূমিকা রাখবে বলে আমি আশাবাদি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দৈনিক সময়ের প্রত্যাশা-র সম্পাদক ও প্রকাশক মুরসিদ আহমেদ সিকদার ওরফে লিটু সিকদার।

সম্পাদক লিটু সিকদারের সভাপতিত্বে ও ঢাকা টাইমস প্রতিনিধি আমীর চারু বাবলুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাপ্তাহিক চন্দনা সম্পাদক কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী বার্তা সম্পাদক এডভোকেট কোরবান আলী, বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি অধ্যক্ষ মো. লিয়াকত হোসেন লিটন, দিনকাল প্রতিনিধি মো. আনোয়ার হোসেন, সমকাল প্রতিনিধি কাজী আমিনুল ইসলাম, ভোরের কাগজ প্রতিনিধি কামরুল সিকদার, বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম বাবু প্রমুখ।

বক্তারা ব্রাহ্মণ্ বাড়িয়ায় দৈনিক বাংলা ৭১ সম্পাদক সহ চারজন সাংবাদিকের বিরুদ্ধে মামলা করায় নিন্দা জ্ঞাপন এবং মামলা প্রত্যাহারের দাবি জানান।

৩য় প্রতিষ্ঠাবার্ষিকীতে বৃহস্পতিবার সকাল থেকেই ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে বোয়ালমারী উপজেলা পরিষদ সংলগ্ন পত্রিকাটির কার্যালয়ে আসেন বিভিন্ন স্তরের মানুষ। এ সময় তারা সময়ের প্রত্যাশার ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তারা বলেন, অন্য দশটি পত্রিকার ভিড়ে যেন পত্রিকাটি নিজস্ব স্বকীয়তা বজায় রাখে। এই পত্রিকাটি বরাবরই মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলে। তারা পত্রিকাটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

(কেএফ/এসপি/সেপ্টেম্বর ০২, ২০২২)