দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে সঙ্গীতাচার্য করুণাময় অধিকারী (মাস্টারমশাই)কে সংবর্ধনা প্রদান করেন সুরলহরী সংগীত একাডেমি। সংগঠনের পক্ষ থেকে দুজন গুনি লোককে সংবর্ধনা প্রদান করা হয়।  অপরজন হলেন বীর মুক্তিযোদ্ধা সত্য রঞ্জন কর্মকার। গত শুক্রবার রাতে  শহরের রথখোলায় আনন্দ আশ্রম ফরিদপুরের নিজস্ব কার্যালয়ে তাঁদের এ সম্বর্ধনা অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শাখার সিনিয়র শিক্ষক ও সুরলহরি সংগীত একাডেমির সভাপতি গৌতম কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার বিষ্ণুপদ ঘোষাল বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা সত্য রঞ্জন কর্মকার, ফরিদপুর পৌরসভার সাবেক মেয়র কাজী মোহাম্মদ আলী আহসান কল্লোল, সুরলহরী সংগীত একাডেমির সাধারণ সম্পাদক তাপস দত্ত।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সংগীত পরিবেশন করেন বিষ্ণুপদ ঘোষাল, গৌতম কুমার সরকার, হুমায়রা খাতুন, ঋষিতা সাহা, পাভেল রহমান, জান্নাতুল, মাইসা নুসরাত, প্রথমা সাহা ও প্রিয়ন্তী সরকার।

এদিকে এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় সঙ্গীতাচার্য করুণাময় অধিকারী বলেন সংগীত সাধনার বস্তু, একজন ভালো শিল্পী হতে হলে তাকে অনেক পরিশ্রম ও সাধনা করতে হবে। তোমাদের মধ্যে অনেকেরই ভালো সংগীত শিল্পী হওয়ার যোগ্যতা আছে বলে তিনি প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি গৌতম কুমার সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন এছাড়া সংগীত প্রশিক্ষণের সময়ে শিল্পীরা কতটুকু কৌতুহলী ছিল তা তুলে ধরেন।

অপর প্রতিক্রিয়ায় সংবর্ধিত ব্যক্তি বীর মুক্তিযোদ্ধা সত্য রঞ্জন কর্মকার বলেন, মহান মুক্তিযুদ্ধে করুনা স্যারের অবদান জেলা বাসি গর্বের সাথে মনে করবে। তার গাওয়া বিভিন্ন সময়ের গান মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছিল। তাই সরকারের কাছে দাবী করি তাকে যেন মুক্তি যোদ্ধার স্বীকৃতি দেয়া হয়। উল্লেখযোগ্য দর্শক উক্ত অনুষ্ঠানটি উপভোগ করেন।

(ডিসি/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০২২)