প্রবাস ডেস্ক : প্রবাসী হয়রানি বন্ধ, স্বল্প খরছে প্রবাসে যাওয়ার ব্যবস্থা, বিদেশগামীদের সুদ বিহীন ঋণ, প্রবাসীদের পরিবারের জানমালের নিরাপত্তার জন্য প্রবাসী নিরাপত্তা আইন প্রনয়ণ ও বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবী জানিয়ে টিশার্ট কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বেলা ১১ টায় কাতারের দোহা নাজমা গ্রাম বাংলা রেষ্টুরেন্টে এ সভার আয়োজন করে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, কাতার শাখা।

উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সমাজ সেবা সম্পাদক, নোয়াখালী সুবর্ণচর উপজেলার বাসিন্ধা মোঃ তাজুল ইসলাম ফুলমিয়া। আল হারুন- সমন্বয়ক- আল সামাল সিটি। আলী আহমেদ- সমন্নয়ক- আলখোর সিটি।

বাহার হোসেন- সমন্বয়ক- দোহা সিটি। মাসুদ আলম- সমন্বয়ক- আল সামাল সিটি। সুলতান উল সাব্বির- সমন্বয়ক -আল ওয়াকরা সিটি। উবাইদুল হক জাকির- সমন্বয়ক- আলখোর সিটি। আরো উপস্থিত ছিলেন কাতারের সন্মানিত সিনিয়র সদস্য , মোঃ মোস্তফা, হেলাল উদ্দিন,আরিফ হাসান, মোঃ মমিনুল ইসলাম, মোঃ ইউসুফ মিয়া, মোঃ ইয়াকুব আলী,মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ মোশারফ হোসেন, মোঃ ফোরহাদ রেজা সিপন, কামরুজ্জামান বাবলু, আরাফাত হোসেন হৃদয়, মোঃ সুমন মাতুব্বর,আরো অনেকে।

বক্তারা বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতির চালিকা শক্তি, প্রবাসীদের রেমিট্যান্সের টাকায় দেশের উন্নয়ন হলেও অবহেলিত অধিকার বঞ্চিত প্রবাসীদের ন্যায্য অধিকার ও সম্মানটুকু দেওয়া হয় না। পাসপোর্ট থেকে শুরু করে এয়ারপোর্ট, প্রতিটি ক্ষেত্রে প্রবাসীদের ভোগান্তির শেষ নেই।

প্রবাসী হয়রানি বন্ধ, স্বল্প খরছে প্রবাসে যাওয়ার ব্যবস্থা, বিদেশগামীদের সুদ বিহীন ঋণ, প্রবাসীদের পরিবারের জানমালের নিরাপত্তার জন্য প্রবাসী নিরাপত্তা আইন প্রনয়ণ ও বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানান। সভায় বক্তারা প্রবাসীদের বিভিন্ন সমস্যা তুলে ধরেন।

(এস/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০২২)