কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : ঘাতক ব্যাধির হাত থেকে মুক্তি পাবার আশায় টিকা নিতে এসে ঘাতক ইজিবাইকের ধাক্কায় প্রাণ গেল ৫ বছরের শিশু মিমের।

নিহত মিম ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের উমরনগর গ্রামের দিনমজুর রাজু সিকদারের মেয়ে। রবিবার (৪ সেপ্টেম্বর ) সকাল সাড়ে দশটার দিকে নদেরচাঁদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে এ দুর্ঘটনা ঘটে। দুই ভাই ও দুই বোনের মধ্যে মিম ছিল তৃতীয়।

স্থানীয় সুত্রে জানা যায়, পূর্ব ঘোষিত বাকি মাস্টারের বাড়ির টিকা কেন্দ্রে টিকা নিতে মায়ের কোলে চড়ে মিম সকাল সাড়ে দশটায় বাড়ি থেকে বের হয়, অন্যান্য শিশুদের দেখাদেখি সে মায়ের কোল থেকে নেমে পায়ে হেটে পথ চলতে শুরু করে। বাড়ির অনতিদূরে নদেরচাঁদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইক মিমকে সজোরে ধাক্কা দেয়। এতে মিম গুরুতর আহত হয়। সাথে সাথে পরিবারের লোকজন তাকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত মেডিকেল অফিসার ডাঃ ফাতেমা ইশরা জাহান তাকে মৃত ঘোষণা করেন। কর্তব্যরত চিকিৎসক বলেন, শিশুটি জরুরি বিভাগে পৌঁছানোর পূর্বেই তার মৃত্যু ঘটে।

বোয়ালমারী থানা অফিসার ইন চার্জ মোহাম্মদ আব্দুল ওহাব সড়ক দুর্ঘটনায় শিশু মৃত্যুর ঘটনা নিশ্চিত করেন। তিনি বলেন, উপ-পুলিশ পরিদর্শক মো. মামুন ইসলামকে শিশুটির সুরতহাল রিপোর্ট করার দায়িত্ব দেয়া হয়েছে। তিনি আরো বলেন, নিহতের পরিবারের সাথে কথা বলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(কেএফ/এসপি/সেপ্টেম্বর ০৪, ২০২২)