স্টাফ রিপোর্টার : বাংলাদেশকে নিয়ে একটা সক্রিয় জঙ্গি নেটওয়ার্কের পৃষ্টপোষক হলেন বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়া বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচাস্থ খাজা নিজামউদ্দিন মিলনায়তনে স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে হাছান মাহমুদ বলেন, দিনক্ষণ দিয়ে আন্দোলন হয় না। এতোদিন পর খালেদা এটা বুঝতে পেরেছেন। বিষয়টি এতো দেরিতে বুঝতে পারার কারণে তিনি আর বিএনপির নেতৃত্ব দেবার যোগ্য কিনা সে নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

তিনি বলেন, তারা (বিএনপি) অতীতে দিনক্ষণ দিয়ে আন্দোলনের নামে মানুষ খুন করেছে। বিএনপির আজকের এই দৈন্যদশার জন্য খালেদা দায়ী। অন্যের ওপর দোষ না দিয়ে নিজে পদত্যাগ করুন। তবেই বিএনপি রক্ষা পাবে।

তিনি আরো বলেন, বাংলাদেশকে নিয়ে একটা জঙ্গি নেটওয়ার্ক সক্রিয়। পশ্চিমবঙ্গসহ এরা দেশের সীমানার বাইরে ছড়িয়ে রয়েছে। এদের পৃষ্টপোষক হলেন খালেদা জিয়া।

সংগঠনের সভাপতি হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কিমিটির সদস্য সুজীত রায় নন্দী।

(ওএস/এটিআর/অক্টোবর ১০, ২০১৪)