সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুতে ঝড়ের কবলে পড়া ঢাকা থেকে দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের বগি উদ্ধার কাজ পুরোদমে চলছে।

সকাল ৭টা ২০ মিনিটে পশ্চিমপার্শে একটি বগি (৩০০১) রেল লাইনে উঠানো হয়েছে। সন্ধ্যা ৬টা নাগাদ লাইনচ্যুত ৯টি বগি উদ্ধার করে রেল চলাচল স্বাভাবিক করা সম্ভব হবে বলে জানিয়েছেন রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাপরিচালক আব্দুল আওয়াল ভূইয়া। সকালে তিনি সাংবাদিকদের জানান, ঢাকা ও ঈশ্বরদী থেকে আসা দুটি রিলিভ ট্রেনের সাহায্যে উদ্ধার অভিযান চলছে। এদিকে এ ঘটনা তদন্তে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক আমজাদ হোসেনকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, রবিবার রাতে ঢাকা থেকে দিনাজপুর যাচ্ছিল দ্রুতযান এক্সপ্রেস। রাত ১১টার দিকে ট্রেনটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর ৭নং পিলারের কাছে ঝড়ের কবলে পড়ে ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। তাৎক্ষনিকভাবে যাত্রিরা ট্রেন থেকে ঝাঁপিয়ে প্রাণ রক্ষা করে। এ ঘটনার ফলে ঢাকার সাথে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরবর্তীতে উদ্ধার অভিযান শুরু করা হয়। খবর পেয়ে তাৎক্ষনিকভাবে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেল মন্ত্রী মুজিবুল হক, সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপিসহ জেলা প্রশাসক বিল্লাল হোসেন ও পুলিশ সুপার এস এম এমরান হোসেনসহ রেলওয়ের উধ্বর্তন কর্মকর্তারা ।

(এসএস/জেএ/এপ্রিল ২৮, ২০১৪)