তথ্যপ্রযুক্তি ডেস্ক : গতকাল (০৭ সেপ্টেম্বর) থেকে অপো’র নতুন স্মার্টফোন অপো এ৫৭ এর ফার্স্ট সেল শুরু হয়েছে। ইতোমধ্যেই, ডিভাইসটি ক্রেতাদের মাঝে বিপুল সাড়া ফেলেছে। ৩৩ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জিং, ডুয়াল স্টেরিও স্পিকার, ৮ জিবি পর্যন্ত র‌্যাম সম্প্রসারণ প্রযুক্তি এবং দুর্দান্ত বিনোদন লাভের জন্য এ সেগমেন্টে মাত্র ১৭,৯৯০ টাকার মধ্যে অপো এ৫৭ ডিভাইসটিই সেরা। এখন পর্যন্ত, অপো এ সিরিজের যতগুলো ডিভাইস বাজারে উন্মোচিত হয়েছে এর মধ্যে এ ডিভাইসটি ক্রেতাদের কাছ থেকে সবচেয়ে বেশি সাড়া পেয়েছে। ক্রেতাদের হৃদয় জয় করে নিয়েছে স্মার্টফোনটি। এ সেগমেন্টের ফোনগুলোর মধ্যে অপো এ৫৭ ডিভাইসে ব্যতিক্রমী সব ফিচার ব্যবহার করা হয়েছে। ফোনটি নিয়ে সবাই বিভিন্ন ধরনের প্রশংসাসূচক মন্তব্য করেছেন।    

অপো এ৫৭ ডিভাইসে রয়েছে আল্ট্রা-লিনিয়ার ডুয়াল স্টেরিও স্পিকার এবং ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং, যা ব্যবহারকারীদের জন্য বিনোদনের সেরা অভিজ্ঞতা নিশ্চিত করবে। উন্নত বেইজ রেসপন্স ও স্টেরিও সাউন্ড এবং ম্যাক্সিমাম ভলিউম বাড়ানোর ফলে স্মার্টফোনটিতে মুভি দেখা ও গেম খেলার অভিজ্ঞতা হবে আরও সমৃদ্ধ; পাশাপাশি, ব্যবহারকারী পাবেন হোম-থিয়েটারের অভিজ্ঞতা। আল্ট্রা ভলিউম মোড টপ ভলিউমকে ৪৪ শতাংশ বাড়িয়ে দেয়, যার ফলে শ্রবণের ক্ষেত্রে যাদের সমস্যা রয়েছে, তাদের জন্য এ স্মার্টফোনটি ব্যবহারে বেশ স্বাচ্ছন্দ্যদায়ক হবে।

এ ফিচারগুলো সমন্বিতভাবে ব্যবহারকারীকে দীর্ঘস্থায়ী ও অনন্য বিনোদন অভিজ্ঞতা প্রদান করবে! ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তির সহায়তায় পাঁচ মিনিট চার্জ দিয়ে ব্যবহারকারীরা তাদের প্রিয়জনদের সাথে ৩ ঘণ্টা ১৭ মিনিট কথা বলতে পারবেন। অন্যদিকে, ১৫ মিনিট চার্জ দিয়ে ব্যবহারকারীরা ৪ ঘণ্টা ভিডিও স্ট্রিমিং ও ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও উপভোগ করতে পারবেন। এ ফোনটি মাত্র ৩০ মিনিটে শূন্য থেকে ৫১ শতাংশ পর্যন্ত চার্জ প্রাপ্ত হয়। ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির সহায়তায় এ ডিভাইসটি মাত্র ৭২ মিনিটে শতভাগ চার্জ প্রাপ্ত হয়!

অপো এ৫৭ ডিভাইসে রয়েছে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার শক্তিশালী ব্যাটারি, যা ৩০ মিনিটের মধ্যে ফোনকে ৫১ শতাংশেরও বেশি চার্জ প্রাপ্ত করে। সম্পূর্ণ চার্জের মাধ্যমে ফোনটি দিয়ে ১৫ ঘণ্টা ইউটিউব স্ট্রিমিং অথবা স্ট্যান্ডবাইতে ১২.৭ দিন পর্যন্ত চার্জ থাকে।

ডিভাইস থেকে কোন ডেটা যেনো হারিয়ে না যায়, এ জন্য অপো এ৫৭ ডিভাইসে ৮ জিবি র‌্যাম পর্যন্ত সম্প্রসারণ (৪জিবি+৪জিবি) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা স্মরণীয় মুহূর্তগুলোকে সুরক্ষিত রাখবে। ছবি তুলতে যারা ভালোবাসেন তাদের জন্য ডিভাইসটিতে এআই ডুয়াল ক্যামেরা সেট-আপ সহ আল্ট্রা-হাই রেজ্যুলেশন ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ও এআই পোর্ট্রেট সহ ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। অপো এ৫৭ এর ৬.৫৬ ইঞ্চি কালার-রিচ ডিসপ্লে ব্যবহারকারীদের গেম, মুভি ও ছবি দেখার অভিজ্ঞতাকে আরো প্রাণবন্ত ও চিত্তাকর্ষক করবে, যা ব্যবহারকারীর ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে। ডিভাইসের কালারওএস ১২.১ প্রাইভেসি ও পারফরমেন্সকে উন্নত করে; পাশাপাশি সুপার পাওয়ার সেভিং মোড সিপিইউ স্পিড ও কার্যক্রমকে অল্প চার্জের মাধ্যমেও দীর্ঘক্ষণ সচল রাখে।

অন্যদিকে, সুপার নাইটটাইম স্ট্যান্ডবাই, রাতারাতি ব্যাটারি ফুরিয়ে যাওয়ার বিষয়টি মাত্র ২ শতাংশে কমিয়ে আনে, যা ব্যবহারকারীদের প্রতি রাতে চার্জ করার প্রয়োজন থেকে নির্ভার রাখে।

অপো এ৫৭ ডিভাইসটি দু’টি রঙ হয়েছে। এগুলো হলো: গ্লোয়িং গ্রিন ও গ্লোয়িং ব্ল্যাক। পাশাপাশি, ব্যবহারকারীদের ডিভাইস ব্যবহারের স্বাচ্ছন্দ্যদায়ক অভিজ্ঞতা দিতে ডিভাইসটিতে অপো গ্লো ডিজাইন, ২ডি স্লিম ও ফেদারওয়েট ডিজাইন ব্যবহার করা হয়েছে। গ্লোয়িং গ্রিন ডিভাইসটি সবার জন্য ব্যবহার উপযোগী; কারণ, এ ডিভাইসটিতে ফ্রেশ ও ভাইব্র্যান্ট সবুজ রঙের আবহ রয়েছে। এ ডিভাইসটিতে সুপার ট্রেন্ডি কালারে ট্রানজিশনাল অভ্যন্তরীণ টেক্সচার এবং একটি ফ্ল্যাট-এজ ডিজাইন ব্যবহার করা হয়েছে, যা চোখ ধাঁধানো অনুভূতি তৈরি করে। সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সহ স্ট্রেইট মিডল ফ্রেম পাঁচটি ফিঙ্গারপ্রিন্ট অপশন সহ দ্রুত ও স্বাচ্ছন্দ্যে ফোনটির লক খুলতে সাহায্য করবে।

তাহলে আর দেরি কোনো? নিকটস্থ অপো আউটলেট থেকে এখনই কিনে ফেলুন অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ অপো এ৫৭। প্রিয়জনের জন্য উপহার কিংবা নিজের ব্যবহারের জন্য অপো এ৫৭ ডিভাইসটি নিঃসন্দেহে এ প্রাইস সেগমেন্টের (মূল্য পরিসীমা) সেরা ফোন।

(পিআর/এসপি/সেপ্টেম্বর ০৮, ২০২২)