নবী নেওয়াজ, পাবনা : ঐতিহ্যবাহী পাবনা জেলার জেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ে এগিয়ে আছেন বীর মুক্তিযোদ্ধা সর্বজন শ্রদ্ধেয় আ,স,ম,আব্দুর রহিম পাকন। 

আ,স,ম,আব্দুর রহিম সাকন পাবনা জেলা আওয়ামীলীগের সাবেক উপদেষ্টা ,বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রিয়া (ইউরোপ) শাখা প্রতিষ্ঠাতা উপদেষ্টা, বাংলাদেশ ছাত্রলীগ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক (১৯৭৩-৭৫) বাংলাদেশ ছাত্রলীগ জেলা শাখা সাংগঠনিক সম্পাদক (১৯৭২-৭৩)
বাংলাদেশ ছাত্রলীগ পাবনা জেলা শাখার দপ্তর সম্পাদক (১৯৭১-৭২ ) সেক্টর কমান্ডারস ফোরাম - মুক্তিযুদ্ধ ৭১ এর কেন্দ্রীয় নির্বাহী সদস্য সেক্টর কমান্ডারস পাবনা জেলা শাখা সভাপতি বাংলাদেশ মুক্তিযুদ্ধ পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রেড ক্রিসেন্ট সোসাইটি পাবনা জেলা শাখার আজীবন সদস্য ।

বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা আ,স,ম,আব্দূর রহিম পাকন পাবনা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান।

বীর মুক্তিযোদ্ধা আ,স,ম,আব্দূর রহিম পাকন এর জন্ম ১৯৫৩ সালের ৯ই নভেম্বর ভাঙ্গুরা উপজেলার পাথরঘাটা সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন । তাঁর মুক্তিযোদ্ধা পরিচিতি নাম্বার –০১৭৬০০০০১৬৯৪ । ট্রেনিং সেন্টার : ভারতের দেরাদুনে বিএলএফ থেকে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত। সামাজিক, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে কাজ করেছেন ।

তিনি এ প্রতিবেদকে জানান, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন প্রদান করেন, তাহলে আমি নির্বাচন করব, তিনি যদি আমাকে মনোনয়ন না দেন তাহলে, তিনি যাকে মনোনয়ন দিবেন তার জন্য কাজ করব ।

পাকন বলেন, যদি দল আমাকে মনোনয়ন প্রদান করেন, তাহলে আমি শতভাগ আশাবাদী নির্বাচনে জয়লাভ করব । আর যদি দলীয় মনোনয়ন পেয়ে জয় লাভ করতে পারি তাহলে, পাবনা জেলা পরিষদকে একটি ডিজিটাল ও আধুনিক জেলা পরিষদ হিসেবে উপহার দিতে নিরলসভাবে কাজ করে যাব।

এদিকে পাবনা জেলার সকল উপজেলার চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সচেতন মহল ও সর্বসাধারণ মনে করেন জেলা পরিষদের চেয়ারম্যান এর মত একটি গুরুত্বপূর্ণ জায়গায় আব্দুল রহিম পাকন এর মত বীর মুক্তিযোদ্ধা, উচ্চশিক্ষিত, সহনশীল ধর্মীয়ভাবগাভীর্যপূর্ণ, ব্যক্তিই দলীয় মনোনয়ন পাওয়ার যোগ্য।

(এন/এসপি/সেপ্টেম্বর ১০, ২০২২)