মারুফ সরকার, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ সদর উপজেলার রতন কান্দি ইউনিয়নের একডালা গ্রামে ইছামতী নদীতে ডুবে নিখোঁজ এক ৪র্থ শ্রেণির শিশুর লাশ প্রায় সাড়ে ১২ঘণ্টা পর উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।ওই শিশুর নাম নিরব (১১)। সে একডালা দঃপাড়ার শ্রী নিমাই চন্দ্র ছেলে। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার ইউনিয়নের একডালা দঃ খেয়াঘাট থেকে ওই শিশুটির লাশ উদ্ধার করা হয়। এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় দিকে একই স্থানে ওই শিশু পানিতে ডুবে নিখোঁজ হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইছামতী নদীর খেয়াঘাটে নৌকা ও বাসের সাঁকো সাথে খেলা করতে দেখেছে সবাই । পরবর্তীতে আর কোথাও তাকে দেখা যায়নি ।

নিরবের বাবা নিমাই চন্দ্র উত্তরাধিকার ৭১ নিউজকে বলেন, সন্ধ্যায় নিরব কে খুঁজে না পেয়ে বিভিন্ন জায়গায় খোজা খুঁজি করি। প্রতিবেশীদের বললে তারা জানান পরিত্যক্ত নৌকায় খেলা করতে দেখেছি। আমি নদীতে গিয়ে দেখি নিরবের পায়ের জুতা ভাসতে দেখি আর তখন আমার সন্দেহ হয় পানিতে ডুবছে।আর আজ তো শুধু লাশ পেলাম ।

কাজিপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন লিডার মেহরুল ইসলাম উত্তরাধিকার ৭১ নিউজকে বলেন, খবর পেয়ে গতকাল উদ্ধার অভিযান চালিয়ে শিশুকে পায়নি।

পরে শুক্রবার সকালে রাজশাহী থেকে ডুবুরি দল এসে ওই শিশুটির লাশ উদ্ধার করেছে। শিশুটির লাশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন ।

(এমএস/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২২)