শাহ্ আলম শাহী, দিনাজপুর : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি চিন্তাকে অন্ধকারে ধাপিত না করে সত্যতে সত্যের পথে পরিচালনা করার আহবান জানিয়ে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার মুক্ত সাংবাদিকতায় বিশ্বাসী। সংবাদপত্র ও সাংবাদিকতার অবাধ স্বাধীনতা ও অধিকার নিশ্চিত করেছেন এই সরকার। তাই, পত্র-পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়াসহ সকল প্রচার মাধ্যমেই এখন জনগনের অধিকারের কথা। আর এসবের সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার রাতে দিনাজপুরের একটি চাইনিজ রেন্তোঁরায় স্থানীয় ‘দৈনিক বিরল সংবাদ’এর উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের আমলে দালাল আইন ও ইনডেমনিটির বিরুদ্ধে কেউ লিখতে পারতো না।প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় এসে এই দু’টি আইন বাতিল করে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার করেছে। স্বাধীনভাবে লেখা ও কথা বলার অধিকার নিশ্চিত করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ পিপিএম (সেবা), দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী ও দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু।

দৈনিক বিরল সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক রমাকান্ত রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল ও দিনাজপুর নাগরিক উদ্যোগ এর সভাপতি প্রবীণ রাজনীতিবিদ আবুল কালাম আজাদ সহ অন্যরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২২)