মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী সুবর্ণচরে পূর্ব শত্রুতার জেরে প্রতিহিংসাবশত খামারীর খড়েরর গাদায় (খরের ছিন) আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। ভুলু সর্দার ও তার পরিবারের লোকজন দীর্ঘক্ষণ চেষ্টা ছালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খামারীর খড়ের গাদা পুড়ে প্রায় ৩০-৪০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। তবে গাদার পাশ্ববর্তী বশতঘর পুড়িয়ে দেওয়ার উদ্দেশ্যেই দুর্বৃত্তরা আগুন লাগিয়েছে বলে জানায় ওই খামারীর পরিবার।

১৬ সেপ্টেম্বর (শুক্রবার) রাত ৩টার দিকে সুবর্ণচর উপজেলার ১নং চরজব্বর ইউনিয়নের ৪নং ওয়ার্ড প্রশ্চিম চরজব্বর গ্রামে ভুলু সর্দারের বাড়িতে এঘটনা ঘটে।

স্থানীয় জসিম উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন জানায়, রাত ৩টার দিকে হঠাৎ খড়ের গাদায় আগুন ও ধোঁয়া দেখে আমি দৌড়ে এসে ভুলু সর্দার এর পরিবারের লোকজনকে খবর দিলে তারা আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত ভূলু সর্দারের ছেলে হারুন বাদশা জানান, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিহিংসাবশত আমাদের পাশের বাড়ির মজিবুল হকের ছেলে আনিস, ইসমাইল, ইউসুফ, বজল হক ও মজিবুল হক আমাদের খেরের ছিনে আগুন দিতে পারে বলে ধারনা করছি। তাদের সাথে আমাদের জায়গা জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে।

আগুন লাগার বিষয়ে মজিবুল হকের কাছে জানতে চাইলে জানতে চাইলে তিনি বলেন, ভুলু সর্দারের খেরের ছিনে কে বা কাহারা আগুন লাগিছে আমার জানা নেই, মজিবুল হকের পরিবারের সাথে জায়গা জমি নিয়ে আমার পরিবারের সাথে দীর্ঘদিন মামলা মোকদ্দমা চলছে, তাই বলে আমি বা আমার ছেলেরা তার খেরের ছিনে আগুন দিতে যাবো কেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে এঘটনার আমিও বিচার দাবী করছি।

চরজব্বর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেব প্রিয় দাস বলেন এ বিষয়ে তিনি শুনেন কি এবং কেউ অভিযোগ করেননি, অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০২২)