গৌরীপুর প্রতিনিধি : ময়মনিসংহের গৌরীপুর সরকারি কলেজের অর্নাস চতুর্থ বর্ষের ছাত্র জহিরুল ইসলাম মিঠু (২৪) হত্যাকান্ডের ঘটনায় তিনজনের নাম উল্লেখসহ আরও ৫/৬জনকে অজ্ঞাতনামা আসামী করে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের বাবা মোঃ মোখলেছুর রহমান খান পাঠান বাদী হয়ে দায়েরকৃত গৌরীপুর থানার মামলা নম্বর-১০, তারিখ- ১৬/০৯/২০২২ইং। হত্যাকারীর শাস্তির দাবিতে পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান ও সহপাঠিরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। এদিকে স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ্র হত্যার প্রত্যক্ষ স্বাক্ষী জাহাঙ্গীর আলমের দোকানে অগ্নিসংযোগ ও শুভ্র হত্যা মামলার বাদী আবিদুর রহমান প্রান্তর বাসায় হামলার প্রতিবাদে আজ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

মামলার বিবরণে জানা গেছে, গৌরীপুর পৌর শহরের পাটবাজার মোড়ে নিহত মিঠুর চাচাতো ভাই টিপু সুলতানের স্বর্নালংকারের দোকান রয়েছে। গত মঙ্গলবার বিকালে ওই দোকানে পৌর শহরের বাড়িওয়ালাপাড়া মহল্লার আলবার্ড বাদলের ছেলে ডেভিড সেন্টু স্বর্ণ বিক্রি করতে যান। এসময় দরদাম নিয়ে টিপুর সাথে সেন্টুর বাক-বিতন্ডা হয়। ঘটনার জের ধরে ওইদিন সন্ধ্যায় সেন্টুর ছোট ভাই ডেভিড রকি দোকানে গিয়ে টিপুর সঙ্গে আবারও বাক-বিতন্ডা শুরু করলে মিঠু এসে রকিকে নিবৃত্ত করার চেষ্টা করে। এসময় মামলার নামীয় অন্য আসামী একরামুল হক মামুন চিৎকার করে মিঠুকে শেষ করে ফেলার কথা বললে রকি ক্ষিপ্ত হয়ে মিঠুর বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরিবারের লোকজন তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

ঘটনার পরপর উত্তেজিত জনতা আলবার্ড বাদলের বাড়িতে অগ্নিসংযোগ করে। এছাড়াও স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ্র হত্যার প্রত্যক্ষ স্বাক্ষী জাহাঙ্গীর আলমসহ তিনটি দোকানে অগ্নিসংযোগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ্র হত্যা মামলার বাদী আবিদুর রহমান প্রান্তর বাসায় হামলা চালায়।

হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং দ্রুত বিচারের দাবীতে বৃহস্পতিবার গৌরীপুর পৌর শহরের মধ্যবাজার কৃষ্ণচূড়া চত্বরে গৌরীপুরের সর্বস্তরের জনগণের ব্যানারে মিঠু হত্যার বিচার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে নিহতের স্বজন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

ওইদিন বিকেলে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের মাধ্যমে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে পরিবারের লোকজন স্মারকলিপি প্রদান করেছে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, এ হত্যাকান্ডের ঘটনায় শুক্রবার রাতে একটি হত্যা মামলা করা হয়েছে। আসামীদের ধরার চেষ্টা চলছে।

স্মারকলিপির বিষয়টি নিশ্চিত উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, স্বারকলিপি পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০২২)