নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : ময়মনসিংহ কোতোয়ালী থানা পুলিশের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ১৬ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে থানা প্রাঙ্গণে প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় মহানগর ও উপজেলার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মহানগর ও থানা এলাকার শাখার নেতৃবৃন্দ, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিসহ ধর্মীয় নেতৃবৃন্দ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। সভায় সভাপতিত্ব ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ্ কামাল আকন্দ পিপি এম (বার) মহানহগর ও কোতোয়ালী থানা এলাকায় ৮৩ টি পূজামন্ডপে দুর্গাপূজা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

ইতিমধ্যে প্রস্তুতিও শুরু হয়ে গেছে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব আসন্ন দুর্গাপূজা প্রতিবছরের ন্যায় ময়মনসিংহে নির্বিঘ্নে ও সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে কোতোয়ালী প্রশাসন সবর্দা আন্তরিক ও দৃঢ় সংকল্পবদ্ধ। মাঠপর্যায়ে সকলের সাথে সমন্বয় করে একটি শক্তিশালী সামাজিক সুরক্ষা বলয় তৈরির মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে শারদীয় উৎসব দুর্গাপূজা উদযাপিত হবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন। এই বছর প্রতিটি মন্দিরে স্থায়ীভাবে পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত থাকবে তারপরেও মন্দিরের অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে স্ব স্ব অবস্থান থেকে কোনরূপ প্রতিকূল পরিস্থিতি যেন তৈরি না হয় সে বিষয়ে সর্বদা সজাগ থাকতে হবে। সভায় পুলিশের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করা হয়। অনেকে ময়মনসিংহের পুলিশকে মানবিক পুলিশ আখ্যায়িত করেন। বক্তারা ওসি মোঃ শাহ্ কামাল আকন্দের কার্যক্রম এর চিত্র তুলে ধরেন।

স্বাধীনতার পর এমন জনবান্ধব পুলিশ তারা পায়নি বলে দাবী করেন। মোঃ ওয়াজেদ আলী পুলিশ পরিদর্শক (অপারেশন) এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন এডভোকেট রাখাল সরকার, এডভোকেট পীযুস কান্তি সরকার, এডভোকেট তপন দে, উত্তম চক্রবর্তী রকেট,, এডভোকেট বিকাশ রায়, সঞ্জীব সরকার, এডভোকেট প্রশান্ত দাস চন্দন এবং পবিত্র রঞ্জন রায় প্রমুখ।

ওসি শাহ কামাল আকন্দ বলেন, দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপনের ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচিত হয়ে -বিভিন্ন সংবাদপত্রের সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

(এনআরকে/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০২২)