সাতক্ষীরা প্রতিনিধি : অবৈধপথে ভারতে যাওয়ার সময় বিজিবি সদস্যরা দু’ নারীসহ নয়জনকে আটক করেছে। শুক্রবার রাত ৮টার দিকে তাদেরকে সাতক্ষীরার ভোমরা সীমান্ত থেকে আটক করা হয়।

উদ্ধারকৃতরা হলেন, বারশাল জেলার উজিরপুর ও আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন গ্রামের নিতাই সমাদ্দার , হরিদাস সমাদ্দার , নিঝুম রায় ,নিখিল বল্লভ , রাজীব রায় , মন্টু কুমার , প্রভারঞ্জন বল্লভ এবং রানু সরকার ও অবলা রানী সরকার।

ভোমরা বিজিবি ক্যাম্পের সুবেদার নজরুল ইসলাম জানান, একদল বাংলাদেশি ভোমরা ঘোষপাড়া সীমান্ত পেরিয়ে ভারতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে মর্মে তিনি খবর পান। এরই ভিত্তিতে টহলরত বিজিবি সদস্যরা ঘোষপাড়া সীমান্ত থেকে দু’ নারীসহ নয়জন বাংলাদেশীকে আটক করে। রাতেই তাদেরকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা এক দালাল পালিয়ে যায়। আটককৃতদের বাড়ি বরিশাল জেলার উজিরপুর ও আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন গ্রামে । দালালরা তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে জানান তারা । তবে আটককৃতরা ভারতে চিকিৎসা নিতে ও আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিল বলে জানান।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান জানান, এ ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে শুক্রবার রাতেই থানায় পাসপোর্ট আইনে মামলা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(আরকে/এটিআর/অক্টোবর ১১, ২০১৪)