শিমুল সাহা, লক্ষ্মীপুর : ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের আওতায় লক্ষ্মীপুরে ৯ দিনব্যাপী পুরোহিত প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৩টায় লক্ষ্মীপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডস্থ শ্রী শ্রী রামঠাকুর সেবাশ্রমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ জয়দেব চন্দ্র সাহা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রশিক্ষণ আয়োজন সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ। আমি ৯ দিনের এই প্রশিক্ষণের সার্বিক সফলতা কামনা করছি। এই প্রশিক্ষণ থেকে যারা যা কিছু অর্জন করবেন, তারা যেন সমাজে অন্যান্যদের মাঝে সেই অভিজ্ঞতা ছড়িয়ে দিবেন-সেটি প্রত্যাশা করি।

হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্রী উত্তম কুমার শর্মার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন লক্ষ্মীপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডঃ রতন লাল ভৌমিক, সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র নাথ,যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল সাহা, সদর উপজেলা ঐক্য পরিষদের সভাপতি শিপন মজুমদার,জেলা ব্রাহ্মণ সংসদের সভাপতি এডঃ শ্যামল কান্তি চক্রবর্তী,
পুরোহিত ও সেবায়েত প্রশিক্ষণ প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট মিথুন কুমার বিশ্বাস ও রুবেল চন্দ্র শীল প্রমুখ।

উল্লেখ্য, ৯দিনের এই প্রশিক্ষণে লক্ষ্মীপুরে জেলার ২৫ জন পুরোহিতকে হিন্দু আইন ও পূজা পদ্ধতি ও ভূমি আইন, আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ এবং খাদ্যপুষ্টি ও স্বাস্থ্যসেবা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০২২)