বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : সুনাই নদীর (বিয়ানীবাজার-বড়লেখা) অংশের মধ্যভাগ থেকে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগের আব্দুল হাসিব (২২) নামের এক যুবকের ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। তিনি উপজেলার দক্ষিণভাগ ইউপির গজভাগ গ্রামের আব্দুল লতিফের ছেলে। শনিবার বিকেল আনুমানিক সাড়ে ৩ ঘটিকার দিকে বিয়ানীবাজার থানা পুলিশ তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় বিয়ানীবাজার থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

নিহতের স্বজন, এলাকাবাসী ও থানা পুলিশ সুত্র জানায়, বড়লেখা উপজেলার দক্ষিণভাগ ইউপির আব্দুল লতিফের ছেলে আব্দুল হাসিব বর্নি ইউপির নয়াগ্রামে তার শশুর বাড়িতে বেড়াতে যান সম্প্রতি। গত ১০ অক্টোবর রাতে শখের বসে তিনি ওই এলাকার কয়েকজন আত্মীয়কে নিয়ে মাছ শিকার করতে যান সুনাই নদীতে। মাছ শিকার করে শশুর বাড়ি ফেরার পথে সুনাই নদীর মধ্যখানে পানির ঘূর্নী চাকের মধ্যে পড়ে (স্থানীয় ডহর বলা হয়) তিনি তলিয়ে যান। তার সাথে থাকা স্বজনেরা রাতভর অনেক খোঁজা খুঁজির পর তাকে না পেয়ে বাড়িতে ফিরে আসেন। ১১ অক্টোবর শনিবার দুপুরে তার লাশ সুনাই নদীর বিয়ানীবাজার অংশে ভাসতে দেখে বড়লেখা-বিয়ানীবাজার দুই থানার পুলিশকে খবর দেওয়া হয়। পরে বিয়ানীবাজার থানা পুলিশ ঘটনাস্থল থেকে হাসিবের লাশ উদ্ধার করে।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

(এলএস/এটিআর/অক্টোবর ১১, ২০১৪)