রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা প্রেসক্লাবে  ফুলে ফুলে শ্রদ্ধা নিবেদন শেষে বুধবার দুপুর আড়াইটায় সাতক্ষীরার রসুলপুর মহাম্মশানে চিরদিনের জন্য সমাহিত হলেন বিশিষ্ঠ সাংবাদিক ও কলামিষ্ট সুভাষ চৌধুরী।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে সাতক্ষীরা শহরের কাটিয়া ধোপাপুকুরের নিজ বাড়িতে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে মারা যান এনটিভি ও দৈনিক যুগান্তরের সাতক্ষীরা প্রতিনিধি অবসরপ্রাপ্ত শিক্ষক সুভাষ চৌধুরী। তার মৃত্যুর খবর পেয়ে বাড়িতে ছুটে আসেন সাংবাদিক, রাজনৈতিক সংগঠণ, সামাজিক সংগঠণ, মানবাধিকার সংগঠণসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ। তারা প্রয়াত সাংবাদিক সুভাষ চৌধুরীর স্ত্রী, সন্তান ও স্বজনদের সান্ত্বনা দেন।

বুধবার সকালে অনেকেই ছুটে আসেন প্রয়াত সাংবাদিককে শেষবারের জন্য বিদায় জানাতে। সকাল ১০ টায় ছেলে. মেয়ে ও স্বজনরা তেল হলুদ দিয়ে তাকে শেষবারের মত শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ১০টা ৩৫ মিনিটে তার মরদেহ একটি ট্রাকে করে সাতক্ষীরা প্রেসক্লাবের উদ্দেশ্যে রওনা হয়। শোক র‌্যালিতে উপস্থিত ছিলেন, দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাবেক অধ্যক্ষ আবু আহম্মেদ, চ্যানেল আই এর সাতক্ষীরা প্রতিনিধি অ্যাড. আবুল কালাম আজাদ, দৈনিক পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক লায়লা পারভিন সেজুতি, দীপ্ত টেলিভিশনের রঘুনাথ খাঁ, বিজয় টেলিভিশনের নজরুল ইসলাম, দৈনিক পত্রদূতের বার্তা সম্পাদক মাষ্টার শহীদুল ইসলাম, আব্দুস সামাদ, আসাদুজ্জাামন মধু, আব্দুল আলিম, সেলিম হোসেন প্রমুখ।

পথের দুধারে দাড়িয়ে থাকা মানুষজন তাকে শ্রদ্ধা জানান। পৌনে ১১টায় তার মরদেহ প্রেসক্লাব চত্বরে শায়িত রাখা হয়।

এ সময় বাংলাদেশ ওয়াকার্স পার্টি, দৈনিক কালের চিত্র, সাংবাদিক ঐক্য পরিষদ, সাতক্ষীরা প্রেসক্লাব্, স্বদেশ, টিভি জার্ণালষ্টি এ্যসোসিয়েশন, জেলা মন্দির সমিতি, দৈনিক পত্রদূত, শিল্পকলা একাডেমী, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠণের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে তাকে শেষ শ্রদ্ধা জানানো হয়।

এ সময় অধ্যক্ষ আবু আহম্মেদ প্রয়াত সাংবাদিকের কর্মময় জীবনের উপর আলোকপাত করেন। সেখান থেকে তার মরদেহ সাড়ে ১১টায় রসুলপুর মহাম্মশানে নিয়ে যাওয়া হয়। সেখানে তার শেষকৃত্য অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষজন হাজির হন। দুপুর আড়াইটার দিকে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ২১, ২০২২)