চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামে বিয়ের প্রলোভনে নারীকে ধর্ষণের অপরাধে দায়ের করা মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) মামলার বাদী সিএমপির কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন (জিডি নং-১৮৪৮)।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাহিদুল কবীর।

জিডিতে তিনি রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা গ্রামের বঙ্কিম চন্দ্র দাশের পুত্র এডভোকেট পল্টন দাশ (৩২) এর বিরুদ্ধে হুমকির অভিযোগ তুলেন।

জিডি সূত্রে জানা গেছে, গত বছরের ৬ই জুন বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন আইনে কোতোয়ালি থানায় মামলা করেন বাঁশখালী উপজেলার এক নারী। যার মামলা নং - ২০(৬) ২১। বর্তমানে যিনি নগরীর সিরাজুদ্দৌলা রোডের জয়নাব কলোনিতে বসবাস করেন। দায়ের করা মামলাটি তদন্তাধীন বলে জানা গেছে।

আরও জানা গেছে, মামলা দায়েরের পর থেকে ভিকটিমকে মামলা তুলে নিতে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ভাবে তার বিরুদ্ধে অপ্রচার চালাচ্ছেন। এমনকি মামলা তুলে নিতে হুমকি ধামকি দিচ্ছে অভিযুক্ত এডভোকেট পল্টন দাশ ও তার সহযোগীরা।

ভিকটিম বলেন, ‘মামলা তুলে নিতে আসামিরা আমাকে হুমকি দিচ্ছেন। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি এ বিষয়ে সিএমপি কমিশনারসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীকে লিখিত ভাবে জানিয়েছি।'

একাধিকবার ফোন করেও অভিযুক্ত এডভোকেট পল্টন দাশের মন্তব্য পাওয়া যায়নি।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাহিদুল কবীর বলেন, ভিকটিমের অভিযোগ পেয়েছেন। ভুক্তভোগীর নিরাপত্তা ও অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

(জেজে/এএস/সেপ্টেম্বর ২২, ২০২২)