দিলীপ চন্দ, ফরিদপুর : বাংলাদেশ আওয়ামীলীগ ফরিদপুর শহর কমিটির বর্তমান যুগ্ম আহবায়ক ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনে সদরের সাধারণ সদস্য পদে প্রার্থী মোঃ মনিরুজ্জামান মনির বলেছেন, নির্বাচিত হলে পাঁচ বছরের পুরো বেতন ভাতার অর্থ গরীব মেধাবী শিক্ষার্থীদের পেছনে ব্যয় করার অঙ্গীকার ব্যক্ত করেছেন তিনি।

২১ সেপ্টেম্বর বুধবার দুপুরে তার শহরস্থ নিজ কার্যালয়ে এক আলোচনায় এই প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি বলেন, ছাত্র জীবন থেকে এ পর্যন্ত মুজিব আদর্শে আমার রাজনৈতিক দর্শন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় সকল লড়াই সংগ্রমে রাজ পথে ছিলাম আছি থাকবো। সকল ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা অর্থ দিয়ে ভোট কেনার চেষ্টা করছে তাদের থেকে সতর্ক থাকবেন। আদর্শ এমন এক জিনিস থেকে যা তাকে সারা জীবন ন্যায় ও নিষ্ঠায় আস্থায় ধরে রাখে।

মনিরুজ্জামান মনির ১৯৮৯ সালে ফরিদপুর উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ দিয়ে রাজনৈতিক যাত্রা শুরু করেন ১৯৯২ সালে রাজেন্দ্র কলেজ ছাত্রলীগের মিলনায়তন সম্পাদক, পরবর্তীতে ১৯৯৬ সালে সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্রলীগ ও উচ্চ মাধ্যমিক শাখার সাধারণ সম্পাদক ও ১৯৯৬-৯৭ সাথে রুকসুর জিএস ও ১৯৯৯ সালে ভিপি নির্বাচিত হন। জেলা ছাত্রলীগের পাঠাগার সম্পাদক ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার স্নেহে কাজের স্বীকৃতি স্বরূপ জেলা ছাত্রলীগের সভাপতি মনোনীত হন। ১৩ বছর সাফল্যের সাথে দায়িত্ব পালন করে ফরিদপুরে ছাত্রলীগকে শক্তিশালী হিসাবে গড়ে তোলেন। বর্তমানে ফরিদপুর শহর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক পদে সক্রিয় দায়িত্ব পালণ করছেন। লড়াই সংগ্রামে মামলা ও ষড়যন্ত্র মূলক সন্ত্রাসী হামলার স্বীকার হন।

(ডিসি/এএস/সেপ্টেম্বর ২২, ২০২২)