বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলা উপজেলার লাকুড়তলা বাজারে অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। আজ শুক্রবার দুপুরে এই অগ্নিকাণ্ডে একটি পোষাত তৈরীর কারখানা, একটি মাছের আড়ৎ ও একটি বসতঘর পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

আগুনে ক্ষতিগ্রস্ত মেসার্স ভাইবোন ফ্যাশনের মালিক আনোয়ার গাজী জানান, তার কারখানায় ট্রাউজার, গেঞ্জিসহ শীতের পোষাক তৈরী করা হতো। এসব তৈরী পোষাক তিনি উপজেলার বিভিন্ন দোকানে বিক্রি করতেন। শুক্রবার তার কারখানাটি বন্ধ ছিল। এ অবস্থায় আগুন লেগে কারখানার চারটি জুকি মেশিন, পোষাক তৈরীর বিভিন্ন ধরণের কাপড় ও অন্যান্য মালামাল মিলিয়ে ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মাছের আড়ৎ মেসার্স মোল্লা ফিশের মালিক জলিল মোল্লা জানান, আগুনে তার ১ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মামুনুর রশিদ মামুন জানান, তার বসতঘরের আংশিক ও বিভিন্ন ধরণের মালামাল পুড়ে গেছে। এতে তার ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

শরণখোলা ফায়ার সর্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ ফিরোজ আলী জানান, বন্ধ থাকা পোষাক তৈরীর কারখানা থেকে শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌছে যথাসময়ে আগুন নিয়ন্ত্রণ করায় বড় ধরণের ক্ষতির হাত থেকে বাজারটি রক্ষা পেয়েছে। আগুনে পুড়ে মালামাল ও অবকাঠামো নিয়ে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নূর-ই আলম সিদ্দিকী জানান, লাকুড়তলা বাজারে অগ্নিকান্ডে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সরকারি বিধি অনুযায়ী ক্ষতিগ্রস্তদের সহযোগীতা করা হবে।

(এসএকে/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০২২)