শাহরিয়ার খান সাকিব, মৌলভীবাজার সদর : আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সকল ধর্মের মানুষের মাঝে সুসংহত করার লক্ষ্যে মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে সামাজিক-সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে পৌর জনমিলন কেন্দ্রে শান্তির পথিক সাদা পায়রা উড়িয়ে সকল ধর্মালম্বী মানুষের সমন্বয়ে এই সামাজিক-সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মৌলভীবাজার-০৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমেদ।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মৌলভীবাজার-হবিগঞ্জ (সংরক্ষিত) মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজমল হোসেন, টাউন দেওয়ানী জামে মসজিদের ইমাম মাওলানা মুহিত উদ্দিন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আশু রঞ্জন দাশ।

সংসদ সদস্য নেছার আহমেদ বলেন, ‘আমরা এই দেশকে সব ধর্মের সম্মিলিত প্রচেষ্টায় উন্নত দেশে একটি সোনার বাংলায় নিয়ে যাওয়ার জন্য মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থান তা নিশ্চয়তা থাকবে। যে দেশে কোন হানাহানি থাকবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করেছিলেন। তিনি জাতি-ধর্ম নির্বিশেষে সবাইকে একসাথে কাজ করার ও সাম্প্রদায়িক সম্প্রীতি-সামাজিক বন্ধনের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান।’

এছাড়াও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মৌলভীবাজার জেলায় ৭ শতাধিক আইনশৃঙ্খলা বাহিনি মোতায়েন থাকবে বলে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান। স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষকে সজাগ থাকারও আহ্বান জানান।

সম্প্রীতি সমাবেশে রাজনৈতিক নেতা, সাংবাদিক, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, স্কাউট, গার্লস গাইড, রোভার, বিভিন্ন স্কুল, মাদরাসা ও কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

(এসকে/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০২২)