রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার  তালা উপজেলার জেয়ালা নলতা সাহাপাড়া  রাধা গোবিন্দ সার্বজনীন মায়ের মন্দিরের দুর্গা প্রতিমা ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। দুর্গা পুজা পরিচালনা কমিটির সভাপতি অসিত সাহা বাদি হয়ে শুক্রবার রাতে কারো নাম উল্লে­খ না করে এ মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, জেয়ালা নলতা সাহাপাড়া রাধা গোবিন্দ সার্বজনীন মায়ের মন্দিরো ১৯৭৩ সাল থেকে দুর্গাপুজা হয়ে আসছে। গত ২০ আগষ্ট থেকে তাদের মন্দিরের দুর্গা প্রতিমা তৈরির কাজ শুরু হয়। শনিবার থেকে প্রতিমায় রং দেওয়ার কথা ছিল। বৃহষ্পতিবার সাপ্তাহিক নামকীর্তণ পরিবেশনা শেষে রাত ১১টার দিকে তিনিসহ এলাকার সকলে বাড়িতে চলে যান। দুর্গা মন্দিরের অংশে কোন তালা লাগানোর ব্যবস্থা নেই। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে গ্রামের মুদি ব্যবসায়ি বলরাম সাহা মন্দিরে প্রণাম করতে এসে নির্মানাধীন প্রতিমা ভাঙচুর করা দেখে তাকে খবর দেন। তিনি বিষয়টি স্থানীয় খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু ও থানাকে অবহিত করেন। ঘটনাস্থলে এসে তিনি লক্ষী প্রতিমার মুণ্ডু মাটিতে পড়ে থাকতে দেখেন। এ ছাড়া সরস্বতী, কার্তিক, দুর্গা মাথা মুড়িয়ে ও মহিষাশুরের হাত, গণেশের হাত, সরস্বতীর হাত মুড়িয়ে ভাঙা অবস্থায় দেখতে পান। খবর পেয়ে সাংসদ অ্যাড. মুস্তফা লুৎফুল­াহ, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুৃপার সজীব খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কৃুমার বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ ফকরুল আলম খান ঘটনাস্থল পরিদর্শণ করেন।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহা ফকরুল আলম খান জানান, এঘটনায় দুর্গা পুজা পরিচালনা কমিটির সভাপতি অসিত সাহা বাদি হয়ে কারো নাম উলে­খ না করেই শুক্রবার থানায় একটি মামলা দায়ের করেছেন। দোষীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(আরকে/এএস/সেপ্টেম্বর ২৪, ২০২২)